Tuesday, February 7, 2023

ঘন কুয়াশায় দৌলতদিয়া-পাটুরিয়ায় নৌরুটে চার ঘন্টা ফেরি চলাচল বন্ধ

গোয়ালন্দ (বিশেষ)প্রতিনিধিঃ দেশের ব্যাস্ততম রাজবাড়ীর দৌলতদিয়া ও মানিকগঞ্জের পাটুরিয়া নৌপথে ঘন কুয়াশার কারণে ভোর চারটা সকাল আটটা পর্যন্ত ফেরি চলাচল বন্ধ ছিল।

ঘাট সূত্রে জানা গেছে, মঙ্গলবার রাতে দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে মাঝ নদীতে কুয়াশার ঘনত্ব বেড়ে গেলে চারদিক অন্ধকার হয়ে যায়। এসময় ফেরির মার্কার বাতি অস্পষ্ট হয়ে পড়ে। তাই দুর্ঘটনা এড়াতে বুধবার (১৪ ডিসেম্বর) ভোর ৪টা থেকে সকাল ৮টা পর্যন্ত ফেরি চলাচল বন্ধ করে দেয় কর্তৃপক্ষ। এতে আটকা পড়ে শতাধিক যানবাহন।

চুয়াডাঙ্গা থেকে আসা পণ্যবাহী ট্রাকচালক মিজানুর রহমান জানান, ভোররাত থেকে ঘন কুয়াশার কারণে ৮টা পর্যন্ত ফেরি চলাচল বন্ধ ছিল। এ সময় যানবাহন পারাপার ব্যাহত হয়। ঘাটে যানবাহনের তেমন সারি না থাকলেও ঠান্ডার প্রকোপে দুর্ভোগে পড়েন চালক, সহকারী ও যাত্রীরা।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) দৌলতদিয়া ঘাট শাখার ব্যবস্থাপক (বাণিজ্য) মো. সালাহউদ্দিন বলেন, ‘কুয়াশার ঘনত্ব বেড়ে গেলে দুর্ঘটনা এড়াতে ভোর ৪টায় ফেরি চলাচল বন্ধ রাখা হয়। পরে কুয়াশা কমে গেলে ভোর ৪টায় ফেরি চলাচল শুরু হয়। এই রুটে মোট ছোট-বড় ১১টি ফেরি চলাচল করছে। কুয়াশার কারণে ফেরি চলাচল বন্ধ থাকায় ঘাটে শতাধিক যানবাহন পারাপারের অপেক্ষায় ছিল।

 

rj/srj

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here