Tuesday, February 27, 2024

ছাগল চুরিকে কেন্দ্র করে হত্যা করা হয় গ্রাম পুলিশ কে -পুলিশ সুপার

রাজবাড়ী জার্নাল ডেস্ক: রাজবাড়ীতে ভোট কেন্দ্রে পাহারায় থাকা আলোচিত গ্রাম পুলিশ রনজিৎ কুমার দে হত্যার ঘটনায় মুক্তার শেখ নামে একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ সময় চুরি হওয়া একটি ছাগল ও হত‍্যাকাণ্ডে ব‍্যবহৃত ইজিবাইকও উদ্ধার করা হয়েছে। 

রাজবাড়ী জেলা পুলিশ সুপারের কার্যালয়ের সামনে শুক্রবার (৯ই ফেব্রুয়ারি) সকাল ১০টায় সংবাদ সম্মেলনে বিষয়টি নিশ্চিত করেন পুলিশ সুপার জি.এম. আবুল কালাম আজাদ।

পুলিশ সুপার বলেন, গত ৬ জানুয়ারি সকালে বালিয়াকান্দি উপজেলার চর আড়কান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নির্বাচনের ভোটকেন্দ্রের পাশে মেহগনি বাগান থেকে রণজিৎ কুমারের মরদেহ উদ্ধার করা হয়। এরপর মাঠে নামে জেলা পুলিশ। পুলিশের তদন্তে বেরিয়ে আসে ঘটনার রাতে ওই এলাকার দুটি বাড়ি থেকে তিনজন দুটি ছাগল চুরি করে।

পুলিশের অতিরিক্ত টহল থাকায় আসামিরা আড়কান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাশে মেহগনি বাগানে অবস্থান করে। পরে রাত ৩টার দিকে প্রকৃতির ডাকে রণজিৎ দে ওই বাগানে গেলে আসামিদের চিনে ফেলেন। ওই সময় আসামিদের থানায় ধরিয়ে দিতে চাইলে তারা প্রথমে রঞ্জিতকে টাকা দিয়ে ম্যানেজ করার চেষ্ঠা করে। ব্যার্থ হলে গামছা দিয়ে রণজিৎ কুমারকে শ্বাসরোধে হত‍্যা করে। এঘটনায় আমরা একটি টিম গঠন করি । ঢাকা অফিসের খুব চাপ ছিলো এবং আমরা খুব গুরুত্বের সাথেই এ হত্যা কান্ডের রহস্য উদ্ঘাটন ও আসামীদের গ্রেফতারের চেষ্টা করি। ঘটনার রাতে ওই এলাকার দুটি বাড়ি থেকে তিনজন দুটি ছাগল চুরি করে ইজিবাইক ব্যাবহার করে। চোরাই ছাগকের ক্ল্যু এবং ইজিবাইকের মবিল ও ইজিবাইকে চাকার দাগ সহ বিভিন্ন বিষয় একত্রিত করে একটি অনুসন্ধান চালিয়ে মুক্তার শেখ নামে একজনকে গ্রেপ্তার করা হয় । সে ঘটনার বিবরন দিয়েছে। গ্রেফতার মুক্তার শেখ ফরিদপুরের মধুখালী উপজেলার ঝাউকাঠি গ্রামের আজিদ শেখের ছেলে।সে শ্বশুরবাড়ির এলাকায় থাকতো। অভাবের তাড়নায় চুরির পথ বেছেনেয় সে।

পুলিশ সুপার জি.এম. আবুল কালাম আজাদ বলেন, এ ঘটনায় অপর দুই আসামির নাম মামলার তদন্ত স্বার্থে গোপন রাখা হয়েছে।

সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার মুকিত সরকার, ডি আই -০১ বিপ্লব কুমার, বালিয়াকান্দি থানার ওসি আলমগীর হোসেন, ডিবি’র ওসি মোঃ মনিরুজ্জামান খান সহ স্থানীয় প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here