Monday, February 6, 2023

জিন’ আতঙ্কে এলাকাবাসী

নেহাল আহমেদ,রাজবাড়ীঃ রাজবাড়ী নুরপুরপুরে ‘জিনে ধরা’ আতঙ্ক বিরাজ করছে। গত আট ত্রিশ দিনে একই পরিবারের তিন শিশুর মৃত্য ঘিরে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। রুবেল নামে এক দর্জি তার দুই ছেলে আহাদ বয়স ৫ এবং সাহাদ বয়স ৪ বছর এবং তার ভাই জুগলু’র সন্তান রাহাত বয়স ৯ মাস -মাত্র ৩৮ দিনের ব্যবধানে মারা যায়।

এটা যে অস্বাভাবিক মৃত্য এমন সন্দেহ করলেও তারা কোন সমাধান খুজে পাচ্ছেনা।সন্দেহ আরো বেড়েছে তার ভাই জুগলুর বৌয়ের অস্বাভাবিক আচরনে।কবিরাজের কাছে বয়ান দিয়েছে যে আমার নিয়ে বেশী নাড়াচারা করিস না। তিনটা খাইছি তোর বংশ ও খাবো বলে মৃত আহাদ সাহাদের বাবা জানান।

তাদের ধারণা তার শরীরে দুষ্ট জিন আছড় করেছে।তার অসংলগ্ন কর্তাবার্তা এবং কবিরাজের কথায় এমন ধারনা করছে পরিবারটি। এ বিষয়ে মনোবিদ হাসিদা মুনের সাথে জানতে চাইলে তিনি জানান, এটা একটা মনো বিকৃতি রোগ। নানান কারনে এই রোগ হতে পারে। সেক্ষেত্রে রোগীর কেসহিস্ট্রি জানতে হয়। হতে পারে বেবী এবিউস থেকে তার ধারনা হয়ছে। এ রকম বাচ্চা পাপের ফসল অতএব তাকে মেরে ফেলতে হবে।এ রকম ভাবে সে সিরিয়াস কিলার হয়ে যেতে পারে।তার মনের চাপা ভয় বা ক্ষোভ দুর করতে হবে। পরিবারের সঠিক নজরদারি এবং সুচিকিৎসা না করলে পরিস্থিতি আরো ভয়াবহ হতে পারে।’

রুরেলের প্রতিবেশী আরমান জানান শুধু আমার পরিবারই না এলাকার অনেক পরিবারের মধ্যেই আতঙ্ক বিরাজ করছে। সন্ধ্যা হলে কেহ ঘর থেকে বের হতে ভয় পায়। পুলিশের কাছে বিষয়টি জানাইয়াছেন কি? এমন প্রশ্ন করলে তিনি জানান খারাপ জিনে মারলে পুলিশ কি করবে আমরা তো হাসপাতালে নিয়েছিলাম বলে তিনি জানান।

হতদরিদ্র এই পরিবারের পক্ষে চিকিৎসা করা কিংবা এই শোক কাটিয়ে বাচাঁ কঠিন হয়ে পড়েছে।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here