Wednesday, February 21, 2024

জেলা প্রশাসকের হস্তক্ষেপে রাজবাড়ী-ঢাকা রুটে বাস চলাচল শুরু

স্টাফ রিপোর্টার: দুইদিন বন্ধ থাকার পর রাজবাড়ী -ঢাকা রুটে রাজবাড়ী জেলা প্রশাসকের হস্তক্ষেপে পরিবহন বাস চলাচল শুরু হয়েছে।

এর আগে গত সোমবার সকাল থেকে শ্যামলী পরিবহনের সাথে দ্বন্দের জেরে ঢাকা-রাজবাড়ী রুটে পরিবহন বাস চলাচল বন্ধ ছিলো।

প্রচন্ড গরমে ঢাকা গামী যাত্রীরা লোকাল বাস কিংবা মাহেন্দ্র করে দৌলতদিয়া পৌছে ফেরি আর লঞ্চে করে নদী পাড় হয়ে পাটুরিয়া গিয়ে অন্য লোকাল বাসে ঢাকা যায় যাত্রীরা। এ সময় রাজবাড়ীতে ঢাকাগামী বাস কাউন্টারগুলো বন্ধ ছিলো । টিকেট নিতে এসে যাত্রীদের ফিরে যেতে দেখা গেছে।

খোজ নিয়ে জানাগেছে, ঢাকা থেকে আসা শ্যামলী পরিবহনের সঙ্গে বিরোধে গত সোমবার সকাল থেকেই মূলত ঢাকাগামী বাস বন্ধ রয়েছে। ফলে যাত্রীরা দুর্ভোগে পরেছেন ।

মঙ্গলবার (০৫ সেপ্টেম্বর) রাত ৮ টা ৪০ মিনিটে বাস চলাচল শুরু হয়েছে বলে নিশ্চিত করেছেন রাজবাড়ীর জেলা প্রশাসক আবু কায়সার খান।

রাজবাড়ী জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপের সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক লিটন বলেন, ‘ঢাকা-রাজবাড়ী রুটে রাতে শ্যামলী পরিবহনের দুটি বাস চলত। এতে আমাদের কোনো আপত্তি ছিল না। কিন্তু ৩ সেপ্টেম্বর শ্যামলী পরিবহন হঠাৎ করে এ রুটে দিনের বেলায় একটি ট্রিপ নিয়ে আসে। এভাবে তারা বাস চালালে আমাদের ব্যবসায়ী ক্ষতি হয়। সে কারণে ওই বাসটি আটকে দিয়ে ঢাকায় ফেরত পাঠানো হয় ঢাকায়। শ্যামলী পরিবহন কর্তৃপক্ষ রাজবাড়ী জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপের সঙ্গে আলোচনা করুক। তাদের ট্রিপ নির্ধারণ করে দেব। এরপর তারা শান্তিপূর্ণভাবে বাস চালাবেন। কিন্তু তারা আমাদের সঙ্গে কোনো আলোচনা করেনি। আমরা রাজবাড়ী জেলা প্রশাসকের নিকট বিষয়টি জানিয়ে খুব দ্রুতই বাস চলাচলের চেষ্টা করছি ।’

এ বিষয়ে মঙ্গলবার রাত সারে নয়টার দিকে মুঠোফোনে কথা হলে রাজবাড়ী জেলা প্রশাসক আবু কায়সার খান রাজবাড়ী জার্নাল কে বলেন,  ‘ জনগণের যেন কোনো ভোগান্তি না হয় সে বিষয়ে আমরা সব সময় সচেতন। রাজবাড়ী-ঢাকা রুটে বাস চলাচল বন্ধ হবার পর আমি পরিবহন সংশ্লিষ্ট ঢাকার বিভিন্ন মহলে কয়েক দফা কথা বলেছি। অবশেষে বাংলাদেশ বাস-ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশনের সঙ্গে রাজবাড়ী জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপের বিরোধ মিমাংসা করতে পেরেছি। রাজবাড়ী-ঢাকা রুটে বাস চলাচল শুরু হয়ে গেছে।

আগামী শুক্রবার (০৮ সেপ্টেম্বর) বিকেলে বাংলাদেশ বাস-ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশনের নেতাদের সঙ্গে রাজবাড়ী জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপের নেতাদের ঢাকায় মিটিং হবে সেখানে রাজবাড়ীর মালিক সমিতির নেতৃবৃন্দ থাকবেন। তাদের মধ্যে আরও যেসব সমস্যা আছে, তা ওই মিটিংয়ের মাধ্যমে সমাধান হবে।’

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here