Monday, March 4, 2024

জেসিসি ইন্টার হাউজ ড্রীল প্রতিযোগিতায় চাম্পিয়ান রাজবাড়ী তাহসিন

নিজস্ব সংবাদদাতাঃ রাজবাড়ীর কৃতিসন্তান ও ঝিনাইদহ ক‍্যাডেট কলেজের ছাত্র ক‍্যাডেট তাহসিন প্রতিষ্ঠানের ইন্টার হাউজ ৫৯ ইনটেক২০২২ ড্রীল কম্পিটিশনে চাম্পিয়ান হয়ে বেষ্ট কমান্ডার ট্রফি জয় করে কৃতিত্বের স্বাক্ষর রেখেছেন।

সম্প্রতি ঝিনাইদহ ক‍্যাডেট কলেজে অনুষ্ঠিত নতুন শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের নিয়ে আয়োজিত ইন্টার হাউজ নভিসেস ড্রীল ৫৯ ইনটেক ২০২২ অনুষ্ঠিত হয়েছে। এতে নতুন শিক্ষার্থীদের নিয়ে আয়োজন করা হয় শারিরিক কুচকাওয়াজ প্রতিযোগিতামূলক অনুষ্ঠান। প্রতি যোগিতায় অংশ গ্রহন করেন ৩িনটি হাউজের ক্যাডেট নবীন ক্যাডেট বৃন্দ।

হুনাইন হাউজ থেকে কমান্ডার হিসাবে রাজবাড়ী জেলার সন্তান ক্যাডেড তাহসিন ও তারদল। তার এই অর্জন রাজবাড়ী জেলাকে করেছে গর্বিত। জানা যায় রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার ইসলামপুর ইউনিয়নের শেকাড়া গ্রামের মোঃ এহসানুল হক তাহসিন। সে মোঃ ইমদাদুল হক রানা ও মোছাঃ জুলেখা খাতুনের জৈষ্ঠপুত্র তাহসিন প্রতিযোগিতায় প্রথমস্থান অধিকার করায় তার পিতা, মাতা, দাদা ও দাদিসহ পরিবারের সকলেই ভিষনভাবে খুশি। প্রতিযোগিতার সময় ক‍্যাডেট কলেজের অধ‍্যক্ষ, বিভিন্ন বিভাগের শিক্ষক ও অন‍্যান‍্য ক‍্যাডেটগণ উপস্থিত ছিলেন। এ প্রতিযোগিতায় পুরস্কৃত হয়ে লেখাপড়ার প্রতি আরো বেশি করে আগ্রহী হওয়ার প্রতিশ্রুতি ব‍্যাক্ত করেন তাহসিন।

কথা হয় তাহসিনের বাবা মোঃ ইমদাদুল হক রানা ও মাতা জুলেখা খাতুনের সাথে। তারা বলেন, আমরা অতি স্বল্প আয়ের পরিবারের মানুষ। এক ছেলে এক মেয়ে নিয়ে আমাদের সংসার। ছেলে তাহসিন বড়। তাকে সুন্দরভাবে মানুষ করার স্বপ্ন অনেক আগে থেকেই। টানাটানির মধ‍্য দিয়েও ছেলেকে একটু পড়া লেখার প্রতি নজর রাখি উভয়েই। আল্লাহর অশেষ মেহেরবানীতে আমাদের সন্তান ক‍্যাডেটে ভর্তি হওয়ার যোগ‍্যতা অর্জন করে ঝিনাইদহ ক‍্যাডেট কলেজে ভর্তি হয়ে লেখাপড়া শুরু করেছে। সম্প্রতি প্রতিষ্ঠানের ইন্টার হাউজ ইনভয়েজ ড্রীল প্রতিযোগিতায় প্রথমস্থান অধিকার করায় আমরা আনন্দিত।

ক‍্যাডেট তাহসিনের দাদা ও বালিয়াকান্দি একটি শিক্ষা প্রতিষ্ঠানের অবসরপ্রাপ্ত শিক্ষক মোঃ আব্দুল মালেক বিশ্বাস বলেন, আমার দৌহিত্র ছোটবেলা থেকেই লেখাপড়ায় ভালো। সেই সাথে সে নামাজ কালামিও। আমাদের পরিবারের আশা ছিলো সে একটি ভালো শিক্ষা প্রতিষ্টানেে লেখাপড়া করার সুযোগ পাবে। আল্লাহ্ সেই আশা পূরণ করেছেন। এখন আশা করবো সে লেখাপড়া শেষ করে দেশ ও দেশের মানুষের কল‍্যাণে নিজেকে নিয়োজিত করবে।

 

rj/rn/bh

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here