Sunday, May 19, 2024

ট্রেনের ভাড়া বৃদ্ধি করা হয় নি ,ভর্তুকি প্রত্যাহার করা হয়েছে- রেলপথ মন্ত্রী

স্টাফ রিপোর্টার : নতুন করে ট্রেনের ভাড়া বৃদ্ধি করা হয়নি, ভর্তুকি প্রত্যাহার করা হয়েছে বলে জানিয়েছেন বাংলাদেশ সরকারের রেলপথ মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মো. জিল্লুল হাকিম (এমপি-রাজবাড়ী-০২) ।

তিনি বলেন, ১০০ কিলোমিটারের মধ্যে ট্রেনে কোন ভাড়া বাড়ানো হচ্ছে না। আমরা ১০০ কিলোমিটার দূরত্বের উপরে যে ভর্তুকি দিতাম, এটা প্রত্যাহার করা হয়েছে । গত ২০ বছরের মধ্যে ট্রেনে কোন ভাড়া বাড়েনি। বাসের ভাড়া সহ অন্যান্য যানবাহনের ভাড়া বৃদ্ধি হলেও ট্রেনের ভাড়া বৃদ্ধি করা হবেনা। আগে ট্রেনে যাত্রী পাওয়া যেতনা আর এখন ট্রেন কে অত্যাধুনিক করা হয়েছে। তাই ভর্তুকি প্রত্যাহার করা হয়েছে। এই সিদ্ধান্ত ৪ মে থেকে কার্যকর করা হবে বলে জানান তিনি।

মাননীয় প্রধানমন্ত্রী পরিষ্কার অর্থে বলেছেন, এই মুহূর্তে জনগণের ওপর চাপ দেয়া যাবে না। তাই আমরা ভাড়া বাড়ানোর কোনো চেষ্টা করছি না। ভর্তুকি প্রত্যাহারের জন্য যতটুকু ভাড়া বাড়বে, সেটুকু তো মেনে নিতেই হবে। আশাকরি এতে জনগণের ওপর তেমন চাপ পড়বে না ।রেলের শহর রাজবাড়ীকে উন্নয়নের জন্য সাব ডিভিশন করা হবে বলে তিনি জানান। রাজবাড়ীতে রেলের রিপেয়ারিং কারখানা হবে হাজারো মানুষ কাজ পাবে,বেকারত্ব দূর হবে।

বাংলাদেশে রেলের অনেক যায়গায় দোকান ভাড়া পাওয়া যায়না, রেলের যায়গার ভাড়া দিয়ে কর্মচারীদের বেতন দেওয়া যেত। যারা ভাড়া না দিবে তাদের কে রেলের যায়গা থেকে অপসারণ করা হবে বলে তিনি জানান। রাজবাড়ী রেলওয়ে প্লাটফর্ম কে একটি আধুনিক ষ্টেশন করা হবে বলে জানান তিনি। যদি কেউ টেন মিস করে রাতে যেন প্লাটফর্মে থাকতে পারে সে ব্যাবস্থা করা হবে। ভাঙ্গা থেকে বরিশাল পায়রা বন্দর পর্যন্ত টেন চলাচলের কথা রয়েছে। ‘

মঙ্গলবার (২৩ এপ্রিল) বিকেলে রাজবাড়ীর বীর মুক্তিযোদ্ধা শহীদ খুশী রেলওয়ে মাঠে মাসব্যাপী শিল্প ও বাণিজ্য মেলা উদ্বোধনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন রেলপথ মন্ত্রী ।

রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও রাজবাড়ী চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি কাজী ইরাদত আলীর সভাপতিত্বে এ সময় রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য ও তথ্য ও সম্প্রচার মন্ত্রণালযয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি কাজী কেরামত আলী, জেলা পরিষদের চেয়ারম্যান এ.কে.এম শফিকুল মোরশেদ, জেলা পুলিশ সুপার জি. এম. আবুল কালাম আজাদ (পিপিএম), রাজবাড়ী পৌরসভার মেয়র আলমগীর শেখ তিতুসহ অন্যরা উপস্থিত ছিলেন।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here