Wednesday, February 8, 2023

ডিআইজি হাবিবুর রহমানের উদ্যোগে দৌলতদিয়া যৌনপল্লীর মা ও শিশুদের জন্য ফ্রি মেডিকেল ক্যাম্প

মোজাম্মেলহক , গোয়ালন্দ : দেশের সর্ববৃহৎ দৌলতদিয়া যৌনপল্লীর ১৫০ জন মা ও শিশুকে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ওষুধ বিতরণ করা হয়েছে। ঢাকা থেকে আসা বিশেষজ্ঞ চিকিৎসকগন এ স্বাস্থ্যসেবা ক্যাম্পের মাধ্যমে এ সেবা দেন। ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমানের সার্বিক ব্যবস্থাপনায় স্বেচ্ছাসেবী সংগঠন উত্তরণ ফাউন্ডেশন এ ক্যাম্পের আয়োজন করে। উত্তরণ ফাউন্ডেশনের চেয়ারম্যান ডিআইজি হাবিবুর রহমান।

ডিআইজি হাবিবুর রহমানের উদ্যোগে
দৌলতদিয়া যৌনপল্লীর মা ও শিশুদের জন্য ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত

মঙ্গলবার (৯ আগস্ট) বেলা ১১ টার দিকে বেসরকারি সংগঠন পায়াকট্ বাংলাদেশ এর মাঠ চত্ত্বরে দিনব্যাপী এ ক্যাম্প পরিচালিত হয়। রাজবাড়ীর পুলিশ সুপার এমএম শাকিলুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ক্যাম্পের উদ্বোধন করেন। মেডিকেল ক্যাম্পে অংশ নেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ব বিদ্যালয়ের কনসালটেন্ট (সার্জারী) ডাঃ ফাইম চৌধুরী সনি,শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ ও হাসপাতালের শিশু বিশেষজ্ঞ ডাঃ মোহাম্মদ মোস্তাফিজুর রহমান, শিশু বিশেষজ্ঞ ডাঃ মিঠুন সরকার এবং আইসিডিডিআরবির শিশু বিশেষজ্ঞ ডাঃ মোঃ নাসির উদ্দীন।

গোয়ালন্দ ঘাট থানার ওসি স্বপন কুমার মজুমদারের সভাপতিত্বে ক্যাম্পের উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্হিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) মোঃ সালাউদ্দিন, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মাঈনউদ্দিন চৌধুরী, উত্তরন ফাউন্ডেশনের পরিচালক ডক্টর এবিএম আসিফ কিবরিয়া, মোস্তফা মেটাল ইন্ডাস্ট্রিজ লিঃ এর পরিচালক মোঃ সেলিম মুন্সি, পায়াক্ট বাংলাদেশ এর ম্যানেজার মজিবুর রহমান জুয়েল, অসহায় নারী ঐক্য কল্যাণ সমিতির সভানেত্রী ঝুমুর বেগম প্রমুখ। উত্তরন ফাউন্ডেশনের পরিচালক ডক্টর এবিএম আসিফ কিবরিয়া বলেন,ডিআইজি হাবিবুর রহমান সমাজের পিছিয়ে পড়া বিভিন্ন শ্রেনী-পেশার মানুষের জন্য বিভিন্ন সেবামূলক কাজ করে চলেছেন।এখানকার যৌনজীবী ও তাদের শিশুদের জন্যও দীর্ঘদিন ধরে নানা ধরনের সেবা দেয়া হচ্ছে এ ফাউন্ডেশন হতে। এর অংশ হিসেবে আজকে এ ক্যাম্পের আয়োজন করা হয়। ক্যাম্প হতে দেড়শ নারী ও শিশু সেবা গ্রহন করেছেন। অচিরেই এখানে বিশেষজ্ঞ গাইনী চিকিৎসক এনে এ ধরনের আরো হেলথ ক্যাম্প করা হবে।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here