Thursday, April 18, 2024

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল গ্রেফতার

আন্তর্জাতিক ডেস্ক: দিল্লির মুখ্যমন্ত্রী আম আদমি পার্টির (এএপি) প্রধান অরবিন্দ কেজরিওয়ালকে গ্রেপ্তার করেছে ভারতের কেন্দ্রীয় সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। আবগারি মামলায় সার্চ ওয়ারেন্ট নিয়ে জিজ্ঞাসাবাদ করতে বৃহস্পতিবার সন্ধ্যায় তাঁর বাসায় অভিযানে যান ইডির কর্মকর্তারা। ওই সময় তাঁকে গ্রেপ্তার করা হয়।

ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেস বলছে, এর আগে বৃহস্পতিবার দিল্লি হাইকোর্টে একটি আবেদন করেছিলেন কেজরিওয়াল। আবগারি মামলায় তাঁর বিরুদ্ধে কঠোর ব্যবস্থা না নিতে হাইকোর্টে আবেদন জানিয়েছিলেন তিনি। কিন্তু সেই আবেদন খারিজ করে দেন আদালত। এরপরই এই অভিযান চালাল ইডি।

আবগারি দুর্নীতি মামলায় দিল্লির সাবেক উপমুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া ও এএপি সাংসদ সঞ্জয় সিংহকে আগেই গ্রেপ্তার করেছে ইডি। আরেক মন্ত্রী রাজকুমার আনন্দের বাড়িতে তল্লাশি চালানো হয়।

এদিকে চলতি সপ্তাহেই লোকসভা নির্বাচনের সময়সূচি ঘোষণা করেছে ভারত। গত শনিবার এ ঘোষণা করেন দেশটির প্রধান নির্বাচন কমিশনার রাজীব কুমার। তিনি বলেন, মোট সাত দফায় লোকসভা নির্বাচন হবে। প্রথম দফার ভোট হবে ১৯ এপ্রিল। আর সপ্তম দফার ভোট হবে ১ জুন।

সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে রাজীব কুমার এসব তথ্য জানান। তিনি বলেন, লোকসভা নির্বাচনের দ্বিতীয় দফার ভোট হবে ২৬ এপ্রিল। তৃতীয় দফা ৭ মে, চতুর্থ দফা ১৩ মে, পঞ্চম দফা ২০ মে ও ষষ্ঠ দফার ভোট হবে ২৫ মে।

নির্বাচন সামনে রেখে বিরোধী নেতা অরবিন্দ কেজরিওয়ালের বাড়িতে হানা দিয়ে সরকার হেনস্তা করছে বলে অভিযোগ তাঁর দলের নেতাদের। অভিযানের সময় আম আদমি পার্টির নেতা সৌরভ বারাদওয়াজকে কেজরিওয়ালের বাড়িতে প্রবেশ করতে দেওয়া হয়নি। তাঁর বাড়িতে প্রবেশের রাস্তা বন্ধ করে দেওয়া হয়।

ইডি কর্মকর্তারা বলছে, গত এক বছরে তাঁর বিরুদ্ধে সমন জারি করা হলেও তিনি অনেকবারই হাজির হননি।’

 

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here