Sunday, May 19, 2024

দৌলতদিয়ায় চার স্তরের নিরাপত্তার ব্যাবস্থা – পুলিশ সুপার

রাজবাড়ী জার্নালঃ প্রিয়জনদের সাথে ঈদ আনন্দ ভাগাভাগি করতে নরীর টানে ঢাকা ছাড়ছে মানুষ ।

মঙ্গলবার (৯ এপ্রিল) সকাল থেকেই রাজবাড়ীর দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে যাত্রীদের উপচে পরা ভিড় দেখাগেছে।

মানিকগঞ্জের পাটুরিয়া থেকে ছেড়ে আসা ফেরিতে বাস , প্রাইভেটকার, মোটরসাইকেলে বাড়ী ফেরা মানুষের ঢল দেখা গেছে। অন্যদিকে অনেক যাত্রীদের ফেরি ও লঞ্চে ভেঙ্গে ভেঙ্গে নদী পার হতে দেখা গেছে।

দৌলতদিয়া-পাটুরিয়ায় পর্যাপ্ত লঞ্চ ও ফেরি চলাচল করছে বলে জানিয়েছে বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষ । ঈদ যাত্রায় বাড়ী ফেরা মানুষের কোন প্রকার ভোগান্তি ছাড়াই গন্তব্যে পৌঁছাতে চার স্তরের নিরাপত্তার ব্যাবস্থা করেছে রাজবাড়ী জেলা পুলিশ।

মঙ্গলবার বেলা ১১ টায় দৌলতদিয়া ফেরিঘাট এলাকার বিভিন্ন টিকিট কাউন্টার, ট্রাফিক ব্যস্থাপনা ও যাত্রীদের ঈদ যাত্রা নিয়ে দিকনির্দেশনা প্রদান করেন রাজবাড়ী পুলিশ সুপার জিএম আবুল কালাম আজাদ (পিপিএম)।

এ সময় সাংবাদিকদের সাথে আলাপকালে পুলিশ সুপার বলেন ঈদ সহ যে কোন পার্বনে মানুষের বাড়ী ফেরা নির্বিঘ্নে করতে মাননীয় আইজিপি মহদয়ের নির্দেশনা রয়েছে ।

পদ্মা সেতু হবার পর দক্ষিণ পশ্চিম অঞ্চলের ২১ জেলার মানুষ পদ্মা সেতু দিয়েই পাড় হচ্ছে। তার আগে এ নৌরুটে মানুষের যাতায়াত ছিলো প্রচুর এবং এখানে অনেক ভিড় হতো ।

তারপরও টঙ্গী আসুলিয়া মীরপুর এসব এলাকার মানুষ পাটুরিয়া -দৌলতদিয়া রুটেই চলাচল করে। রাজবাড়ীর পার্শবর্তী জেলা ফরিদপুর,কুষ্টিয়ার মানুষের চলাচল এ রুটে থাকে।

এবার নির্ভিগ্নে ঈদে বাড়ী ফেরা মানুষের হয়রানি মুক্ত করার জন্য অংশীজনদের সাথে দফায় দফায় আলোচনা করেছি, কাউন্টারের ভাড়া নির্ধারণ করেছি। যাত্রী হয়রানী ও ছিনতাই যেন না ঘটে সে জন্য পুলিশ পাহারায় রয়েছে। ইজিবাইক , মাহেন্দ্র যেন মহাসড়কে যানজটের সৃষ্টি না করে এ ব্যাপারে আমরা কথা বলেছি । সাদা পোষাক ও গোয়েন্দা পুলিশ সহ চার স্তরের নিরাপত্তার ব্যাবস্থা করা হয়েছে। পাটুরিয়া থেকে দৌলতদিয়া ঘাটে আসা যাত্রীদের নিরাপত্তায় পর্যাপ্ত ব্যাবস্থা আমাদের রয়েছে।

এ সময় অতিরিক্ত পুলিশ সুপার রেজাউল করিম,অতিরিক্ত পুলিশ সুপার মুকিত সরকার, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল ) মোঃ ইফতেখারুজ্জামান, গোয়ালন্দ থানার ওসি প্রানবন্ধু চন্দ্র বিশ্বাস ,ডিবি’র ওসি মোঃ মনিরুজ্জামান খান, ট্রাফিক ইনস্পেক্টর (টিআই) তারক পাল সহ পুলিশের অন্যান্য সদস্যগণ উপস্থিত ছিলেন।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here