Monday, February 6, 2023

দৌলতদিয়ায় যৌনকর্মী ও শিক্ষার্থীর মাঝে রেডক্রিসেন্টের সামগ্রী বিতরন

মোজাম্মেলহক , গোয়ালন্দ: দেশের সর্ববৃহৎ দৌলতদিয়া যৌনপল্লীর যৌনকর্মীদের মাঝে বিভিন্ন জরুরি সামগ্রী (ডিগনিটি সামগ্রী) ও তাদের অর্ধশত শিশু শিক্ষার্থীর মাঝে শিক্ষা সামগ্রী বিতরন করা হয়েছে।

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির পরিকল্পনা ও উন্নয়ন বিভাগের সার্বিক সহযোগিতায় রাজবাড়ী রেড ক্রিসেন্ট ইউনিট এ সামগ্রীগুলো বিতরন করে।

মঙ্গলবার (২৩ আগষ্ট) সকাল ১১ টায় স্হানীয় কেকএস শিশু সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে এ বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজবাড়ী জেলা পরিষদের প্রশাসক ও রাজবাড়ী জেলা রেডক্রিসেন্টের সাবেক চেয়ারম্যান মুক্তিযোদ্ধা ফকির আব্দুল জব্বার।

জেলা রেডক্রিসেন্ট সূত্রে জানা গেছে, বিতরনকৃত সামগ্রীর মধ্যে ১ হাজার ১২৭ জন যৌনকর্মীকে ১টি করে বড় প্লাষ্টিক বালতি,৪ টি প্যান্টি,১ প্যাকেট স্যানিটারি ন্যাপকিন, ২ টি গোসলের সাবান,৩ টি কাপর কাঁচার সাবান, ২টি টুথপেষ্ট, ৩টি টুথব্রাশ ও ২ টি শ্যাম্পু সমন্বয়ে একটি করে প্যাকেজ দেয়া হয়।

এছাড়া একই সময়ে কেকেএস সেফহোমে থাকা যৌনকর্মীদের ৫০ জন স্কুলপড়ুয়া শিশু সন্তানের মাঝে ১ টি করে স্কুল ব্যাগ, ১টি ছাতা,৬ টি খাতা,২টি কলম,১ টি পানির বোতল, ২ টি পেন্সিল,২টি রাবার,২টি সার্পনার সহ বিভিন্ন শিক্ষা সামগ্রি বিতরণ করা হয়।

বিতরণ অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন রাজবাড়ী জেলা রেডক্রিসেন্টের সাধারণ সম্পাদক শামীমা আক্তার মুনমুন, কেকেএস সেফ হোমের প্রজেক্ট কো-অর্ডিনেটর আমজাদ হোসেন, কেকেএসের প্রকল্প কর্মকর্তা রুমা খাতুন,
রেড ক্রিসেন্টের কার্যকরী সদস্য মঞ্জুরুল ইসলাম, রাকিবুল ইসলাম শাকিল, রাজবাড়ী রেড ক্রিসেন্টের কর্মকর্তা কাজী আসাদুজ্জামান, আব্দুল্লাহ আল মামুন,মোঃ তানজিম হাসান, মোঃ আব্দুল্লাহ আল তানজিল,শারাবান তানিয়া জেরিন প্রমূখ।

রাজবাড়ী জেলা রেডক্রিসেন্টের সাধারণ সম্পাদক শামীমা আক্তার মুনমুন বলেন, তারা এখানকার অসহায় পল্লীবাসী ও তাদের শিশুদের জন্য এ ধরনের সহায়তা আগামীতেও অব্যাহত রাখার চেষ্টা চালিয়ে যাবেন।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here