Sunday, February 5, 2023

ধূমপান ও তামাকজাত দ্রব্য নিয়ন্ত্রণ আইনসহ বিভিন্ন আইন বাস্তবায়নে রাজবাড়ী জেলায় মোবাইল কোর্ট

রাজবাড়ীঃ ২৭/০৭/২২ তারিখ বিকাল৪-৩০ টায় মোঃ সাইদুল ইসলাম সহকারী কমিশনার ও বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট এর  নেতৃত্বে রাজবাড়ী জেলার দাদপুর বাজারে ( বেলগাছি হাট)মোবাইল কোর্ট পরিচালিত হয়।

এ অভিযানে সরকারী আইন ও বিধি বিধান মেনে চলার জন্য ব্যবসায়ীদের পরামর্শ প্রদান করা হয় । ইত্যাদি ষ্টোর মালিক কে মাতৃদুগ্ধ বিকল্প, শিশুখাদ্য, বাণিজ্যিকভাবে প্রস্তুতকৃত শিশুর বাড়তি খাদ্য ও উহার ব্যবহারের সরঞ্জামাদি (বিপণন নিয়ন্ত্রণ) আইন ২০১৩ এর ১০ধারা লংঘনে ১২(১) ধারায় ২,০০০/= টাকা, অত্যাবশ্যকীয় পণ্য নিয়ন্ত্রণ আইন ১৯৫৬ এর ৩ধারা লংঘনে ৬ ধারায় ৩,০০০/= টাকা এবং ধূমপান ও তামাকজাত দ্রব্য নিয়ন্ত্রণ আইন ২০০৫ সংশোধিত ২০১৩ এর ৫(১) ধারা লংঘনে ৫(৪) ধারায় ৫০০/= টাকা,সর্বমোট ৫,৫০০/= টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।এই অভিযানে বিড়ি-সিগারেটের বিজ্ঞাপন জনসমক্ষে আগুনে পোড়ানো হয়।

সহযোগিতায় প্রসিকিউটর  সূর্য্য কুমার প্রামানিক জেলা স্যানিটারী ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শক সিভিল সার্জন অফিস,রাজবাড়ী।
শৃঙ্খলায় রাজবাড়ী সদর থানার পুলিশের নেতৃত্বে পুলিশের একটি টিম।পেসকার রাজু আহম্মেদ ডিসি অফিস,রাজবাড়ী।জনস্বার্থে এ অভিযান অবিরাম চলবে।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here