Saturday, June 15, 2024

নারী সাইক্লিস্টদের অংশ গ্রহনে আত্নহত্যা ও বাল্য বিবাহ বিরোধী সাইকেল র‍্যালী

রাজবাড়ী জার্নাল:

‘আমার জীবন আমার অধিকার বাল্য বিবাহ রুখবো এবার’ প্রতিপাদ্যে রাজবাড়ীতে নারী সাইল্কিস্টদের অংশগ্রহণে বর্নাঢ্য বাল্য বিবাহ ও আত্নহত্যা বিরোধী সাইকেল র‍্যালী অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২রা ডিসেম্বর) সকালে রাজবাড়ী পুলিশ সুপারের কার্যালয়ের সামনে থেকে শতাধিক নারী সাইক্লিস্টদের অংশগ্রহণে র‍্যালীটি প্রধান সড়ক প্রদক্ষিণ করে আগের যায়গায় এসে শেষ হয় ।

রাজবাড়ী জেলা পুলিশের আয়োজনে ও প্রান্তিক জনকল্যাণ সংস্থার সহযোগিতায় সাইকেল র‍্যালীর উদ্বোধন করেন রাজবাড়ী পুলিশ সুপার জি.এম.আবুল কালাম আজাদ। এ সময় অতিরিক্ত পুলিশ সুপার মোঃ রেজাউল করিম, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) ইফতেখারুজ্জামান সহ জেলা পুলিশের অন্যান্য কর্মকর্তা ও স্থানীয় প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

পুলিশ সুপার জি.এম.আবুল কালাম আজাদ বলেন, প্রান্তিক জনকল্যাণ সংস্থা ও সাইকেল লাভার রাজবাড়ী সংগঠন গুলো মাদকবিরোধী, বাল্যবিবাহ বিরোধী কাজ করে থাকে। আমরা তাদের সাথে সহযোগীতা করেছি। যেহেতু পুলিশেও মাদকবিরোধী, বাল্যবিবাহ বিরোধী কাজ করে থেকে । এটা একটা সচেতনতামূলক প্রচারনা যাতে, অভিভাবক ও শিক্ষার্থীরা সচেতন হতে পারে।

র‍্যালীতে অংশগ্রহনকারী তাসবি সুভাহ জানায়,আমার এখানে এসে খুবই ভালো লাগছে । অসংখ্য ধন্যবাদ জানাই জেলা পুলিশকে এমন সুন্দর আয়োজন করার জন্য । আমাদের নতুন প্রজন্মের অনেকের মধ্যে বাল্য বিবাহ আত্নহত্যা মূলক বাজে প্রবণতা দেখা দিয়েছে। আমরা সকলেই পারি সাইকিলিং এর মাধ্যমে এ ধরণের বাজে প্রবণতা থেকে রক্ষা পেতে।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here