Monday, February 6, 2023

পদ্মা পাড়ের ইলিশ হোয়াইট গোল্ড

মোজাম্মেলহক লালটু, গোয়ালন্দ: রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া মৎস্য বাজারে চড়া দামে বিক্রি হচ্ছে ইলিশ মাছ। নিম্ন আয়ের বা মধ্যবিত্তদের নাগালের বাহিরে পদ্মা পাড়ের ইলিশ হোয়াইট গোল্ড।

রোববার ৩০ অক্টোবর সকালে পদ্মা পাড়ের দৌলতদিয়া মৎস্য বাজারে ঘুরে এমন চিত্র দেখা যায়, যে ইলিশ মাছের ওজন ৪০০ গ্রাম থেকে ৫০০ গ্রাম সেই মাছের দাম ৬শত টাকা হতে ৭ শত টাকা,মাঝারি সাইজের ইলিশ মাছের দাম ৮ শত টাকা থেকে ১২ শত টাকা, ১ কেজি সাইজের বা ১ কেজি ৫০০ ও ৬০০গ্রাম ওজনের ইলিশ মাছের দাম ১ হাজার ২ শ টাকা থেকে ১ হাজার ৮শত টাকায় বিক্রি হচ্ছে।

ক্রেতা মোসারফ হোসেন বলেন, আমি ইলিশ মাছ কেনার জন্য সকালে মাছ বাজারে এসেছি।
কিন্তু বাজারে এসে দেখছি ইলিশ মাছের দাম খুবী চড়া। এখন আর ইলিশ মাছ কিনবো না। দুই একদিনের মধ্যে বাজারে বরিশাল থেকে এই বাজারে ইলিশ মাছ আসলে তখন মাছের দাম কমবে তখন এক দুই কেজি মাছ কিনবো। আজ কে নদীর ছোট মাছ গুলো এক ভাগ কিনে নিয়ে যাবো। আসলে এই সময় ইলিশ মাছের দাম একটু কম থাকলে আমাদের মত নিম্ন আয়ের মানুষেরা দুই একটি মাছ কিনে খেতে পারে।

মাছ বিক্রেতা মোক্তার হোসেন বলেন, বাজারে প্রচুর ইলিশ মাছ আছে। প্রতি বছরে এই সময় ইলিশ মাছের দাম কম থাকে। এবার দেখছি ছোট বড় সব ধরনের ইলিশ মাছের দাম একটু বেশি। আমরাও দাম বেশি দিয়ে মাছ কিনে এনেছি। তাই বেশি দামেই বিক্রি করতে হচ্ছে। তিনি আরো বলেন মাছের দাম কম থাকলে সাধারন মানুষ দুই একটি মাছ কিনে খেতে পারতো। দাম একটু বেশি হওয়াতে সাধারন মানুষের নাগালের বাহিরে চলে গেছে।

উপজেলা মৎস্য কর্মকর্তা শাহরিয়ার জামান সাবু বলেন, কিছু অসাধু মৎস্য ব্যবসায়ীরা ইলিশ গুলো মজুত করে চড়া দামে বিক্রি করছে। ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ইলিশ মাছের বাজার নিয়ন্ত্র করা হবে।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here