Sunday, May 26, 2024

পন্যের তালিকা না থাকায় ৫ প্রতিষ্ঠানকে জরিমানা

নিজস্ব প্রতিবেদকঃ পণ্যের তালিকা প্রদর্শন না করা ও মেয়াদ উত্তীর্ন পন্য বিক্রয়ের উদ্দেশ্যে সংরক্ষনের দায়ে রাজবাড়ী কাঁচা বাজারে ৫ প্রতিষ্ঠানকে বিভিন্ন অংকে জরিমানা আদায় করেছে রাজবাড়ী ভোক্তা সংরক্ষন অধিদপ্তর ।

রাজবাড়ী ভোক্তা সংরক্ষন অধিদপ্তরের সহকারি পরিচালক কাজী রকিবুল হাসানের নেতৃত্বে তদারকি কার্যক্রম পরিচালনাকালে সদর উপজেলার সদর বড় বাজার, কাঁচা বাজার ও বিনোদপুর আড়ৎ পট্টি এলাকায় বিভিন্ন পণ্যের পাইকারী ও খুচরা প্রতিষ্ঠানে তদারকি কার্যক্রম পরিচালনা করা হয়। বাজার তদারকি
কার্যক্রম পরিচালনাকালে নির্ধারিত নিত্য পণ্যের মূল্য যথাযথভাবে বিক্রয় সঠিকতা যাচাইসহ ব্যবসায়ীদের মূল্য তালিকা দৃশ্যমান স্থানে প্রদর্শন ও প্রতিদিন হালনাগাদকরণ, ক্রয় রশিদ সংরক্ষণ এবং ন্যায্য মূল্যে পণ্যসামগ্রী বিক্রয় করার নির্দেশনা প্রদান করা হয় এবং নিষিদ্ধ পণ্যের বিক্রয়রোধ, মেয়াদ উত্তীর্ণ পণ্য এবং অননুমোদিত ও অবৈধ পণ্য বিক্রয় না করার বিষয়ে সংশ্লিষ্ট সকলকে সতর্ক করা হয়। উক্ত কার্যক্রম পরিচালনাকালে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৩৮ ও ৫১ ধারার লঙ্ঘনজনিত বিভিন্ন অপরাধে যথাক্রমে; ০৫ (পাঁচ) টি প্রতিষ্ঠানকে প্রশাসনিক ব্যবস্থায় জরিমানা আরোপ ও আদায় করা হয়। এছাড়াও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য স্থিতিশীল রাখার লক্ষ্যে জনসাধারণের মাঝে সচেতনতামূলক লিফলেট ও প্রচারপত্র বিতরণ করা হয় এবং নিত্যপ্রয়োজনীয় পণ্য সরকার নির্ধারিত বিধির অধীন যথা নিয়মে ক্রয়-বিক্রয় করার জন্য সংশ্লিষ্ট সকলকে সতর্ক করা হয়।

এ সময় ভোক্তা আইন লঙ্ঘনের দায়ে ১. লতিফ স্টোর (কাঁচা বাজার, বড় বাজার, সদর উপজেলা, রাজবাড়ী) জরিমানা: ৫০০/- (পাঁচশত) টাকা, ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৩৮ ধারার লঙ্ঘনজনিত অপরাধ (পণ্যের মূল্য তালিকা যথাযথভাবে প্রদর্শন না করার অপরাধ)। ২. রাহুল স্টোর (কাঁচা বাজার, বড় বাজার, সদর উপজেলা, রাজবাড়ী) জরিমানা: ৫০০/- (পাঁচশত) টাকা, ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৩৮ ধারার লঙ্ঘনজনিত অপরাধ (পণ্যের মূল্য তালিকা যথাযথভাবে প্রদর্শন না করার অপরাধ)। ৩. আতর আলী স্টোর (কাঁচা বাজার, বড় বাজার, সদর উপজেলা, রাজবাড়ী) জরিমানা:
৫০০/- (পাঁচশত) টাকা, ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৩৮ ধারার লঙ্ঘনজনিত অপরাধ (পণ্যের মূল্য তালিকা যথাযথভাবে প্রদর্শন না করার অপরাধ)। ৪. পোদ্দার স্টোর (মাছ বাজার, বড় বাজার, সদর উপজেলা, রাজবাড়ী) জরিমানা: ৩,০০০/- (তিন হাজার) টাকা, ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৫১ ধারার লঙ্ঘনজনিত অপরাধ (মেয়াদ উত্তীর্ণ পণ্য বিক্রয়ের উদ্দেশ্যে সংরক্ষণ করার
অপরাধ)। ৫. সুভাষ এন্ড সন্স (মাছ বাজার, বড় বাজার, সদর উপজেলা, রাজবাড়ী) জরিমানা:
৩,০০০/- (তিন হাজার) টাকা, ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৫১ ধারার লঙ্ঘনজনিত অপরাধ (মেয়াদ উত্তীর্ণ পণ্য বিক্রয়ের উদ্দেশ্যে সংরক্ষণ করার অপরাধ) জরিমানা আদায় করা হয় ।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here