Monday, February 6, 2023

পরিবার পরিকল্পনা কর্মিদের সাথে বিশেষ বৈঠক করলেন চেয়ারম্যান

মোঃ ইমদাদুল হক রানা : আগামী প্রজন্মকে মাদকের প্রভাব থেকে মুক্ত রেখে একটি সুস্থ জাতি ও সমৃদ্ধ বাংলাদেশ গঠনে পরিবার থেকেই আন্দোলন শুরু হওয়া দরকার। মাদকের বিরুদ্ধে সমাজের সর্বস্তরের মানুষের এক সঙ্গে হয়ে কাজ করতে হবে। মঙ্গলবার ( ২৪ জানুয়ারি) সকালে রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার ইসলামপুর ইউনিয়নের সামনে মাঠে ইউনিয়ন ভিত্তিক পরিবার পরিকল্পনা বাস্তবায়নে মাসিক আলোচনা সভায় ইউনিয়ন পরিবার পরিকল্পনা কর্মকর্তা মাঠকর্মী ও এলাকার জনসাধারণের সাথে আলাপকালে ইউনিয়ন চেয়ারম্যান আহমদ আলী মাস্টার এসব কথা বলেন।

মাদকসেবি ও মাদক কারবারিদেরকে সামাজিকভাবে বয়কটের আহ্বান জানিয়ে চেয়ারম্যান বলেন, ভোট ধরে রাখার জন‍্য অনেকেই মাদক কারবারিদের সঙ্গে আপস করেন, দেখেও না দেখার ভান করেন। ভোট কমে যাবে মাথা থেকে এই চিন্তা বাদ দিয়ে প্রতিটি গ্রামে মাদকের বিরুদ্ধে শুদ্ধি অভিযান চালাতে পরিবার পরিকল্পনার সকল কর্মী, জনপ্রতিনিধি, দলীয় নেতা, গ্রামের সচেতন মহলের মানুষদের এগিয়ে আসতে হবে। মাদকের বিরুদ্ধে প্রতিটি গ্রামে জিরো টলারেন্স নীতি বাস্তবায়ন করতে হবে।
মাদকের অপব্যবহাররোধে কঠোর হুঁশিয়ারি উচ্চারণ করে আহমদ আলি মাস্টার বলেন, জেলা, উপজেলা, ইউনিয়ন অথবা ওয়ার্ড আওয়ামী লীগের কোন নেতাকর্মী মাদক ব‍্যবসায়ীর পক্ষে কোনো প্রকার সুপারিশ করতে পারবে না। যদি কোনো নেতাকর্মী মাদক ব‍্যবসায়ীর পক্ষে সুপারিশ করতে যায় তাহলে সেই মামলার চার্জশিটে ঐ নেতার নাম অন্তর্ভূক্ত করার জন‍্য প্রশাসনের প্রতি আহ্বান জানান এই চেয়ারম্যান।
এসময় তিনি আরও বলেন, আমরা শুধু প্রশাসনকে দোষারোপ করি। সবকিছু প্রশাসন দেখবে এমন নয়। আমাদেরও অনেক দায় দায়িত্ব থাকে। সেই দায়িত্ব থেকে সকলের পরিবারের প্রতি নিজস্ব দায়িত্ব নিতে হবে।
তিনি পরিবার পরিকল্পনা সম্পর্কে বলেন, আজ আপনারা পরিবার পরিকল্পনা বাস্তবায়ন করতে যে কাজ করছেন তাতে অনেক সময় বাঁধার সৃষ্টি হয়। আজও আমাদের সমাজে কুসংস্কার রয়ে গেছে। আপনারা আপনাদের কর্মদক্ষতা দিয়ে কাজ করে যান। কোথাও কোন বাঁধার সৃষ্টি হলে আমাকে জানান। আমি সেখানে কথা বলবো।

এসময় ইউনিয়ন পরিবার পরিকল্পনা পরিদর্শক রাজু আহমেদ, মাঠকর্মী মঞ্জিরা খাতুনসহ অন‍্যান‍্য মাঠকর্মী, ইউনিয়ন পরিষদের সদস‍্য মোঃ মোহন রায়হান, কাজী মোঃ শহিদুল ইসলাম (সাহিদ), ও ৪,৫,৬ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা সদস‍্যসহ বিভিন্ন এলাকার গন‍্যমাণ‍্যব‍্যাক্তি উপস্থিত ছিলেন।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here