Wednesday, February 21, 2024

পরীক্ষায় নকল করায় ১৪ জন শিক্ষার্থী বহিস্কার

উজ্জল হোসেন, পাংশা : পাংশা আইডিয়াল গার্লস কলেজেস্থ্য এইচএসসি কেন্দ্রে নকল কাছে রাখায় ১৪ জন পরীক্ষার্থী বহিস্কার এবং দায়িত্বে পালনে অবহেলার কারনে ২ জন কক্ষ পরিদর্শক কে দায়ীত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। আজ ১৯ সেপ্টেম্বর মঙ্গলবার পাংশা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ জাফর সাদিক চৌধুরী। ঐ ১৪ জন পরীক্ষার্থী কে ১ বছরের জন্য বহিস্কার করেন এবং কক্ষ পরিদর্শক স্বপন কুমার মন্ডল এবং তাসলীমা খানম কে দায়িত্ব পালন হতে অব্যাহতি দিয়েছেন।

বিষয়টি নিশ্চিত করেন পাংশা আইডিয়াল গার্লস কলেজ কেন্দ্রের ভারপ্রাপ্ত সচিব অধ্যক্ষ আব্দুল মান্নান। পাংশা আইডিয়াল গার্লস কলেজের এইচএসসি কেন্দ্রের অফিস সুত্রে জানা যায় উক্ত তারিখে এইচএসসির কারিগড়ি শাখার (বিএমটির) দ্বিতীয় বর্ষের ইংরেজী পরীক্ষা চলাকালে পাংশা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ জাফর সাদিক চৌধুরী কেন্দ্রের ১০২ নং কক্ষের ১০ জন পরীক্ষার্থীর দেহ তল্লাসী করে নকল সদৃশ্য বস্তু( কাগজ) সহ ১ জন পরীক্ষার্থী নিকট হতে টার্চ ফোন উদ্ধার ও ১০৪ নং কক্ষ হতে ১ জন এবং ১০৫ নং কক্ষ হতে ১ জন পরীক্ষার্থীর নিকট হতে টাচ ফোন উদ্ধারের ঘটনায় তাদেরকে ১বছরের জন্য বহিস্কার করা হয় এবং দায়ীত্ব পালনে অবহেলার কারনে ১০১ নং কক্ষের কক্ষ পরিদর্শক স্বপন কুমার বিশ্বাস (পাংশার কলিমহর ইউপির জহুরুন্নেচ্ছা উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক) অপর জন হচ্ছে তাসলীমা খানম (পাংশা আইডিয়াল গার্লস কলেজের প্রভাষক)।

সুত্র জানান ১৪ জন বহিস্কারকৃতরা হচ্ছেঃ পাংশা উপজেলার কশবামাজাইল আমজাদ হোসেন ডিগ্রি কলেজের ৬ জন এবং কালুখালী উপজেলার কালুখালী সরকারী কলেজের ৬জন এবং একই উপজেলার মাঝবাড়ী ডিগ্রি কলেজের ২ জন।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here