Tuesday, April 23, 2024

পাংশায় খেলার মাঠ রক্ষার্থে মানববন্ধন অনুষ্ঠিত

উজ্জল হোসেন, পাংশা: রাজবাড়ীর পাংশায় খেলার মাঠ রক্ষার্থে “পাংশা জর্জ সরকারি পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের” শিক্ষক,কর্মচারী ও শিক্ষার্থীরা মানববন্ধন করেন। বুধবার সকাল ১০ টার দিকে বিদ্যালয়ের মাঠ প্রাঙ্গনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

পাংশা সরকারি জর্জ উচ্চ বিদ্যালয়ের নিজস্ব জমি জবর দখল ও বিদ্যালয়ের সীমানা প্রাচিরের নির্মাণ কাজে বাধা প্রদানকারীদের বিরুদ্ধে এবং ন্যায় বিচার প্রতিষ্ঠার দবিতে এ মানববন্ধন করেন তারা। বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক রাশেদা খাতুনের সভাপতিত্বে একাধিক শিক্ষক ও শিক্ষার্থীরা বক্তব্য দেন। তারা জানান, ১৯১৬ সালে অত্র বিদ্যালয়টি প্রতিষ্ঠিত হয়। বিদ্যালয়ের মোট জমির পরিমান ৫ একর ৫৮ শতাংশ। বিদ্যালয়ের প্রাচীন না থাকায় ক্লাস ও এসএসসি পরীক্ষা চলাকালীন সময়ে বহিরাগতদের আনাগোনার ফলে অনেকটাই সমস্যার সম্মুখীন হতে হয় শিক্ষার্থীদের। এছাড়াও বিদ্যালয়ের খেলার মাঠে যত্রতত্ত্ব গরু-ছাগল বাঁধার কারণে মল-মূত্র পরে মাঠের পরিবেশ নষ্ট হয়।

এ সমস্ত সমস্যা থেকে পরিত্রাণ পেতে ও বিদ্যালয়ের খেলার মাঠ রক্ষার্থে একটি প্রাচীর নির্মাণের দাবি ছিল শিক্ষক কর্মচারী ও শিক্ষার্থীদের। তাদের স্বপ্ন পূরণে গত কয়েক দিন আগে বিদ্যালয়ের প্রাচির বাউন্ডারি নির্মাণ কাজ শুরু হয়। নির্মাণ কাজ শুরুর পর থেকে স্থানীয় কিছু প্রভাবশালী প্রাচির নির্মাণ কাজে বাধা প্রদান করে। যে কারনে বর্তমানে নির্মাণ কাজ বন্ধ রয়েছে।

বিদ্যালয়ের মাঠ রক্ষার্থে এই মানববন্ধন কর্মসূচির মাধ্যমে দ্রুত এই প্রাচীর নির্মাণের কাজ পুনরায় শুরু ও শেষ করার দাবি জানান।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here