Sunday, May 19, 2024

পাংশায় জাতীয় মৎস্য সপ্তাহের মূল্যায়ন ও সমাপনী অনুষ্ঠিত

উজ্জল হোসেন, পাংশা: রাজবাড়ীর পাংশায় জাতীয় মৎস্য সপ্তাহ ২০২৩ উদযাপন শেষে ৩০ জুলাই মূল্যায়ন ও সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

নিরাপদ মাছে ভরব দেশ, গড়ব স্মার্ট বাংলাদেশ’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে ২৪ – ৩০ জুলাই পর্যন্ত
জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপন শেষে রবিবার(৩০ জুলাই) বেলা ১১.৩০ মিনিটের দিকে উপজেলা পরিষদ সেমিনার কক্ষে এ সমাপনি অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

উপজেলা প্রশাসন ও উপজেলা মৎস্য দপ্তর পাংশা এর আয়োজনে এসময় অতিথিরা বেকারত্ব দুরিকরনে মৎস্য চাষের গুরুত্ব তুলে ধরে বক্তব্য দেন। এসময় উপস্থিত ছিলেন, পাংশা উপজেলা মৎস্য অফিসার সাইদ আহম্মেদ সহ মৎস্য অফিসের ক্ষেত্রসহকারী রাশেদুল ইসলাম।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, যুব উন্নয়ন কর্মকর্তা শ্যামল কুমার, সমবায় অফিসার সাইফুল ইসলাম। দৈনিক ভোরের কাগজ পত্রিকার প্রতিনিধি সিনিয়র সাংবাদিক মুক্তার হোসেন, বাংলা টিভি ও দৈনিক আমাদের রাজবাড়ী পত্রিকার প্রতিনিধি সাংবাদিক ও নাট্য ব্যাক্তিত্ব রতন মাহমুদ। এছাড়াও দৈনিক তরুণ কন্ঠ পত্রিকার নিজস্ব প্রতিবেদক ও রাজবাড়ী জার্নাল (অনলাইন) নিউজ পোর্টাল এর পাংশা উপজেলা প্রতিনিধি সাংবাদিক উজ্জল হোসেন সহ উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে আগত মৎস্যচাষী ও উদ্যোক্তাগন উপস্থিত ছিলেন।

উপজেলা পর্যায়ে মৎস্য সপ্তাহ ২০২৩ এর এবারের কর্মসূচির মধ্যে ছিলো সড়ক র‍্যালী, উদ্বোধনী অনুষ্ঠান,বিজ্ঞানভিত্তিক মাছ চাষে উদ্বুদ্ধকরণসহ স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে মৎস্য খাতের গুরুত্ব ও সম্ভাবনা সম্পর্কে জনগণকে অবহিতকরণ। মৎস্য চাষ ও উৎপাদন ব্যবস্থাপনায় আধুনিক ও ডিজিটাল যন্ত্রপাতি ও প্রযুক্তির ব্যবহার ইত্যাদি।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here