Monday, June 24, 2024

পাংশায় ঝড়ের কবলে শিক্ষা প্রতিষ্ঠানের ব্যাপক ক্ষতি

উজ্জল হোসেন, পাংশা: রাজবাড়ীর পাংশায় কালবৈশাখী ঝড়ে সেনগ্রামপাড়া মহিলা দাখিল মাদ্রাসা নামের একটি শিক্ষা প্রতিষ্ঠানের ঘরের চাল, টিনের প্রাচির ভাঙা সহ বেশ কয়েকটি গাছ ভেঙে ব্যাপক ক্ষতি হয়েছে বলে জানা গেছে। গতকাল (মঙ্গলবার) সন্ধ্যায় হওয়া ঝড় ও বৃষ্টিতে এ ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানান প্রতিষ্ঠানের সুপার মাওলানা মো. আবেদ আলী। প্রতিষ্ঠানটি উপজেলার হাবাসপুর ইউনিয়ন পরিষদ সংলগ্নে অবস্থিত।
বুধবার(১৭ মে) সরেজমিনে গিয়ে দেখা যায়, প্রতিষ্ঠানটির অফিস কক্ষ ও বঙ্গবন্ধু কর্ণারের টিনের চাল ভেঙে পড়ে গেছে। টিনের প্রাচিরের অর্ধেক অংশ ভেঙে পড়ে গেছে। এছাড়াও প্রতিষ্ঠানের কয়েকটি গাছের ঢাল ভেঙে গেছে।
এ সময় প্রতিষ্ঠানের সুপার মাওলানা মো. আবেদ আলী জানান, আমাদের অফিস কক্ষ ও বঙ্গবন্ধু কর্ণারের টিনের চাল ভেঙে পড়ে গেছে। টিনের প্রাচিরের অর্ধেক অংশ ভেঙে পড়ে গেছে। এছাড়াও প্রতিষ্ঠানের কয়েকটি গাছ ও গাছের ঢাল ভেঙে গেছে। অধিকাংশ শ্রেণি কক্ষের টিনের চাল ভেঙে নষ্ট হয়ে গেছে। শ্রেণি কক্ষের ভিতরে বৃষ্টির পানি পরে। এ ঝড়ে দেড় লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। আমাদের মাদ্রাসায় ২৫০ জন ছাত্রী রয়েছে। এর মধ্যে ৫০ জন ছাত্রী আবাসিকে থাকে। আবাসিকের ছাত্রীরা আপাতত আমার বাড়িতে আছে। এমতাবস্তায় প্রতিষ্ঠান পরিচালনায় বিভিন্ন সমস্যার সম্মুখিন হচ্ছেন বলে জানিয়েছেন তিনি।
হাবাসপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আল মামুন খান বলেন, ঝড়ে মাদ্রাসার ব্যাপক ক্ষতি হয়েছে। আমি গিয়ে দেখেছি। উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসকে জানানো হয়েছে। তাঁরাও সহযোগীতার আশ্বাস দিয়েছে। তাছাড়াও ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে সহযোগীতা করা হবে বলে জানান তিনি।
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ জাফর সাদিক চৌধুরী বলেন, বিষয়টি অবগত হয়েছি। ক্ষয়ক্ষতির পরিমাণ দেখে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here