Saturday, July 13, 2024

পাংশায় প্রতারণার মামলায় স্কুলের প্রধান শিক্ষকসহ গ্রেফতার-২

উজ্জল হোসেন, পাংশা : রাজবাড়ীর পাংশায় প্রতারণা মামলায় আহম্মদ আলী মোল্লা মেমোরিয়াল ওরফ্যান্স ডিজএ্যাবল স্কুল এ্যান্ড কলেজ নামে একটি বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক সহ দুই জনকে গ্রেফতার করেছে পাংশা মডেল থানা পুলিশ। বৃহস্পতিবার (২০ এপ্রিল) গ্রেফতারকৃতদের আদালতে প্রেরণ করা হয়েছে বলে জানায় পুলিশ।

গ্রেপফতারকৃতরা হলেন, উপজেলার বাহাদুরপুর ইউনিয়নের বাহাদুরপুর গ্রামের মৃত আহম্মেদ আলী মোল্লার ছেলে আল মামুন সিদ্দিকী(৩৫) ও তার বড় ভাই কাজল মাহবুব(৪৫)। আল মামুন সিদ্দিকী ইউনিয়নের তাঁরাপুর গ্রামে আফসার মোল্লার ইটের ভাটা সংলগ্ন আহম্মদ আলী মোল্লা মেমোরিয়াল ওরফ্যান্স ডিসএ্যাবল্ড স্কুল অ্যান্ড কলেজ নামে একটি বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক।

গত বুধবার (১৯ এপ্রিল) উপজেলার সরিষা ইউনিয়নের বাঘারচর গ্রামের রাকিবুল ইসলামের স্ত্রী রহিমা খাতুন ওরফে সাথী (২৫) বাদি হয়ে পাংশা মডেল থানায় এ মামলা দায়ের করেন। মামলার এজাহার সূত্রে জানা যায়, আহম্মদ আলী মোল্লা মেমোরিয়াল ওরফ্যান্স ডিজএ্যাবল স্কুল এ্যান্ড কলেজের প্রধান শিক্ষক আল মামুন সিদ্দিকী অত্র প্রতিষ্ঠানে রহিমা খাতুন ওরফে সাথীকে মহিলা শিক্ষিকা হিসাবে নিয়োগ দেয়। পরবর্তীতে প্রতিষ্ঠানটি জাতীয় করণ ও স্থায়ী ভাবে নিয়োগের নামে এক লক্ষ টাকা নেন। প্রতিষ্ঠানটি জাতীয় করণ না হলে সাথী তার দেওয়া উক্ত এক লক্ষ টাকা ফেরৎ চান। টাকা ফেরত চাইলে আল মামুন সিদ্দিকী টাকা ফেরত দিবে না মর্মে সাথীর পরিবারের লোকজনদের অকথ্য ভাষায় গালিগালাজ ও বিভিন্ন প্রকার হুমকি প্রদান করে।

এজাহার সূত্রে আরোও জানা যায়, প্রতিষ্ঠানের প্রতিবন্ধীদের কার্ড করে দেওয়ার নামে নাজমা খাতুনের কাছ থেকে ৩ হাজার ৫০০ টাকা, আমিরুল ইসলামের কাছ থেকে ১ হাজার ৫০০ টাকা, মোছাঃ লাহিমনের কাছ থেকে ৬ হাজার টাকা, মোছাঃ শাহিদার কাছ থেকে ১ হাজার টাকা, মোছাঃ লেকজানের কাছ থেকে ২ হাজার টাকা, আছিয়া বেগমের কাছ থেকে ৩ হাজার টাকা, মাজেদা বেগমের কাছ থেকে ১ হাজার টাকা ও পাপিয়ার কাছ থেকে ৩ হাজার টাকা গ্রহন করে। এসব টাকা ফেরৎ চাইতে গেলে তাদের কেউ বিভিন্ন প্রকার ভয়ভীতি প্রদর্শন করে। আল মামুন সিদ্দিকী প্রতারণা মূলক ভাবে উক্ত টাকা আত্মসাৎ করেছেন।

এ বিষয়ে রাজবাড়ী জেলা পুলিশের সহকারী পুলিশ সুপার (পাংশা সার্কেল) সুমন কুমার সাহা বলেন, আহম্মদ আলী মোল্লা মেমোরিয়াল ডিসএ্যাবল্ড স্কুল অ্যান্ড কলেজের প্রধান শিক্ষক আল মামুন সিদ্দিকী ও তার ভাই কাজল মাহবুবের বিরুদ্ধে প্রতারণা মামলা হয়। মামলার প্রেক্ষিতে গত বুধবার রাতে তাদের নিজ বাড়ি থেকে পাংশা মডেল থানা পুলিশ তাদেরকে গ্রেফতার করে এবং বৃহস্পতিবার বিজ্ঞ আদালতে প্রেরণ করেন।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here