Sunday, December 10, 2023

পাংশায় ভূমিকম্প ও অগ্নিকান্ড বিষয়ক মহড়া

উজ্জল হোসেন, পাংশা: রাজবাড়ীর পাংশায় জাতীয় দূর্যোগ প্রশমন দিবস-২০২৩ উদযাপন উপলক্ষে র‍্যালী ভূমিকম্প ও অগ্নিকান্ড বিষয়ক মহড়া অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১২ অক্টোবর) পাংশা উপজেলা প্রশাসন ও দূর্যোগ ব্যবস্থাপনা বিভাগের আয়োজনে পাংশা সরকারি জর্জ পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে এ র‍্যালী ও মহড়া অনুষ্ঠিত হয়।

“অসমতার বিরুদ্ধে লড়াই করি, দূর্যোগ সহনশীল ভবিষ্যৎ গড়ি” প্রতিপাদ্যকে সামনে রেখে মহড়ায় পাংশা ফায়ার সার্ভিস সিভিল ষ্টেশনের ষ্টেশন অফিসার রয়েল আহম্মেদের নেতৃত্তে ভূমিকম্প ও অগ্নি নির্বাপনের কার্যক্রম পরিচালিত হয়।

উপস্থিত অতিথি স্কুলের শিক্ষক-শিক্ষার্থী সহ সকলের উদ্দেশ্যে রয়েল আহম্মেদ বলেন, ভূমিকম্প ও অগ্নিকান্ড থেকে আপনাদের সম্পদ ও পরিবারের সদস্যদের আত্মরক্ষার কৌশল শেখানোর জন্য আমাদের এ চেষ্টা।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার মো: জাফর সাদিক চৌধুরী, উপজেলা চেয়ারম্যান ফরিদ হাসান ওদুদ, ভাইস চেয়ারম্যান জালাল উদ্দিন বিশ্বাস, কৃষি অফিসার রতন কুমার ঘোষ। যুব উন্নয়ন অফিসার শ্যামল কুমার, প্রানী সম্পদ কর্মকর্তা মোত্তালিব, পাংশা প্রেসক্লাবের সভাপতি এস এম রাসেল কবির, সমবায় অফিসার সাইফুল,
উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. আসলাম হোসেন, জর্জ হাই স্কুলের প্রধান শিক্ষক রাশেদা খাতুন প্রমুখ।

অগ্নি নির্বাপন মহড়া কার্যক্রমে স্টেশনের কর্মী, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কমিউনিটি ভলেন্টিয়ারদের সাথে শিক্ষার্থী সহ অতিথিরাও অংশগ্রহন করেন।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here