Wednesday, February 21, 2024

পাংশায় রাতের অন্ধকারে তৈরি হচ্ছে ভেজাল গুড়

উজ্জল হোসেন, পাংশা: রাজবাড়ীর পাংশা উপজেলার সরিষা ইউনিয়নের ভিত্তিডাঙ্গা গ্রামে রাতের অন্ধকারে গড়ে উঠেছে একটি ভেজাল গুড়ের কারখানা, বাজারের কাঁঠাল গাছ তলাতে গেলে চোখে পড়ে ৩ শাটার বিশিষ্ট মেসার্স সাব্বির এন্টারপ্রাইজ নামের সাইনবোর্ড, সাইনবোর্ডে লেখা রয়েছে পাট, পেঁয়াজু ও ভুসি মালের আরৎ।

ভুসিমাল ব্যবসার আরতে মাটির পাতিল ভর্তি গুড় ঢুকানো দেখে সন্দেহ হয় সন্দেহবশত আরদের ভিতরে প্রবেশকরলে চোখে পরে সম্পূর্ণ ভিন্ন চিত্র। দেখা যায় টিন ভর্তি গুড় মাটির হাঁড়ির ভর্তি পাতিলে নষ্ট গুড় পুরাতন নষ্ট পাঠারি ও গুড় তৈরির চুলা এছাড়াও হাউস সহ গুড় তৈরির সরঞ্জাম, এসব চিত্র ভিডিও ধারণ করলে মালিকপক্ষ গোপনে কারখানা থেকে সরে যান। এগিয়ে আসেন স্থানীয় অন্যান্য ব্যবসায়ীরা কারখানার ভিতরের চিত্র দেখে হতভঙ্গ হয়ে পড়েন তারা। স্থানীয় ব্যবসায়ীরা জানান পাংশার পৌরশহরে মৌশালা গ্রামে তাপস পাল নামের এক ব্যক্তি কারখানাটি পরিচালনা করে আসছে। তবে মেসার্স সাব্বির এন্টারপ্রাইজ নামের সাইনবোর্ডে প্রোপাইটার নাম লেখা রয়েছে আবু বক্কর সিদ্দিক তার সাথে কথা বলে তিনি বলেন এলসির গুড় কিনে তাতে ঘুড়ির ভেতর চিনি মিশিয়ে জাল দিয়ে গুড় ও পাটালি তৈরি করে বাজারে বিক্রি করা হয়, তবে কারখানার বৈধ কোন কাগজপত্র নেই।

এ বিষয়ে কারখানার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিয়েছেন পাংশা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ জাফর সাদিক চৌধুরী।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here