Sunday, February 5, 2023

পাংশায় কম্পিউটার বেসিক ও নেটওয়ার্কিং প্রশিক্ষণের উদ্বোধন

উজ্জল হোসেন, পাংশা : পাংশায় যুব উন্নয়ন অধিদপ্তরাধীন (টেকাব- ২য় পর্যায়)” শীর্ষক প্রকল্পের আওতায় মোবাইল ভ্যানে ২ মাস মেয়াদী বেসিক কম্পিউটার ও নেটওয়ার্কিং প্রশিক্ষণ এর উদ্বোধনী অনুষ্ঠান এর আয়োজন করা হয়।
বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর ) সকাল ১১টায় উপজেলা হল রুমে যুব উন্নয়ন কর্মকর্তা শ্যামল কুমার বিশ্বাস এর সঞ্চালনায় উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আলী’র সভাপতিত্বে যুব উন্নয়ন অধিদপ্তরের উদ্যোগে ৪০ জন প্রশিক্ষানার্থীদের ২ মাস মেয়াদী কম্পিউটার বেসিক ও নেটওয়ার্কিং প্রশিক্ষণ কোর্সের অনুষ্ঠান উদ্বোধন করা হয়।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে নির্বাহী অফিসার মোহাম্মদ আলী বলেন, বর্তমান যুগ কম্পিউটারের যুগ। কম্পিউটার শিক্ষার উপর গুরুত্ব দিতে হবে। তিনি আরো বলেন, আগে আমরা বিভিন্ন দোকানে কম্পিউটার প্রশিক্ষণ নিতাম টাকা দিয়ে কিন্তুু এখন বর্তমান সরকার নিজেদের উদ্দোগে বিনা টাকায় প্রশিক্ষণ দিচ্ছেন এমনকি প্রশিক্ষণ শেষে আপনারা সরকারি ভাবে লোনও পাবেন। সরকার যে সুযোগ দিছেন সেটা কাজে লাগানোর জন্য আহবান জানান তিনি।

কম্পিউটার প্রশিক্ষণের মাধ্যমে নিজের মেধাকে কাজে লাগিয়ে ঘরে বসে ইন্টারেটের মাধ্যমে অর্থ উপার্জন করা সম্ভব। কম্পিউটারেরর প্রশিক্ষণ নিয়ে বাড়িতে বসেই আউট সোর্সিং এর মাধ্যমে অর্থ উপার্জন করা যায়।
এসময় উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান ফরিদ হাসান ওদুদ, মো: আতাউর রহমান ( উপ-পরিচালক, যুব উন্নয়ন অধিদপ্তর, রাজবাড়ী), মো: সুলতান আহম্মেদ( সহকারী প্রকল্প পরিচালক, যুব উন্নয়ন অধিদপ্তর, ঢাকা), গৌতম চন্দ্র দে ( সহকারী পরিচালক, যুব উন্নয়ন অধিদপ্তর, রাজবাড়ী), মহিলা ভাইস চেয়ারম্যান রোকেয়া খাতুন প্রমুখ।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here