Tuesday, February 27, 2024

পাটুরিয়ায় ফেরি ডুবি, তদন্ত কমিটি গঠন

মানিকগঞ্জ: পাটুরিয়া-দৌলতদিয়া নৌ-রূটে রজনীগন্ধা নামে একটি ইউটিলিটি ফেরি পদ্মা নদীতে ডুবে গেছে। এ ঘটনায় ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

বুধবার (১৭ জানুয়ারি) সকাল সোয়া ৮ টার দিকে পাটুরিয়া ৫ নং ফেরিঘাটের সন্নিকটে এই নৌ-দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনার পর পর স্থানীয় ট্রলার সাঁতরে ওঠা যাত্রীদের উদ্ধার করে। এরপর ফায়ার সার্ভিস নৌবাহিনী ও বিআইডব্লুটিসি উদ্ধার অভিযানে নামে। বিকেলে এই রিপোর্ট লেখা পর্যন্ত দুটি ট্রাক উদ্ধার করা হয়েছে। এর আগে ডুবে যাওয়া ফেরির ১০ যাত্রীকে উদ্ধার করা হয়েছে। ফেরির ৮ জন স্টাফের সকলেই তীরে উঠতে সক্ষম হলেও দ্বিতীয় চালক এখনো নিখোঁজ রয়েছে।

ডুবে যাওয়া ফেরি থেকে সাঁতার কেটে প্রাণের বেঁচে যাওয়া কুষ্টিয়ার ট্রাক ড্রাইভার আশিক বলেন, ফেরিটি যখন বামদিকে কাত হয়ে ডুবে যাচ্ছিল তখন আমি পদ্মায় ঝাঁপিয়ে পড়ি। সাঁতার কাটার সময় লোকজন আমাকে ট্রলারে উঠিয়ে ৫ নং ফেরি ঘাটে নিয়ে আসে।
বিআইডব্লিউটিসি সূত্র জানায়, মঙ্গলবার দিবাগত রাত একটার দিকে ৭টি বড় ও দুটি ছোট ট্রাক বোঝাই করে ইউটিলিটি ফেরিটি দৌলতদিয়া থেকে পাটুরিয়া ঘাটের উদ্দেশ্যে ছেড়ে আসে। ঘন কুয়াশার কারণে সারারাত ফেরিটি মাঝ নদীতে নোঙ্গর করে রাখা হয়। সকালে পাটুরিয়া ঘাটে পৌঁছার আগে পদ্মায় ডুবে যায়।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্পোরেশনের (বিআইডব্লিউটিসি) আরিচা কার্যালয়ের ডেপুটি জেনারেল ম্যানেজার শাহ মো: খালিদ নেওয়াজ জানান, ডুবে যাওয়া ফেরি ও যানবাহন উদ্ধার কাজ অব্যাহত রয়েছে। উদ্ধারকারী জাহাজ হামজা ইতোমধ্যে একটি ট্রাক অক্ষত অবস্থায় উদ্ধার করেছে। ফেরিটি উদ্ধারের জন্য ঢাকা থেকে উদ্ধারকারী জাহাজ প্রত্যয় ঘটনাস্থলে উদ্দেশ্য রওনা দিয়েছে।

মানিকগঞ্জ জেলা প্রশাসক রেহেনা আক্তার জানান, ফেরি দুর্ঘটনার বিষয়ে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটকে প্রধান করে ৫ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

মর্মান্তিক এই নৌ-দুর্ঘটনায় সমবেদনা জানিয়েছেন মানিকগঞ্জ-১ আসনের নব নির্বাচিত সংসদ সদস্য সালাউদ্দিন মাহমুদ জাহিদ।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here