Tuesday, February 27, 2024

প্রধানমন্ত্রীর উদ্দেশ্য সারাদেশে রেল যোগাযোগ স্থাপন করা: রেলমন্ত্রী

উজ্জল হোসেন, পাংশা : মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা বাংলাদেশ রেলপথ মন্ত্রণালয়ের মন্ত্রী হিসেবে আমাকে দায়িত্ব দিয়েছেন। রেল কে লাভ জনক প্রতিষ্ঠানে পরিনত করাই হবে আমার কাজ। আপনারা দেখেছেন, পদ্মা সেতুর উপর দিয়ে ভাঙ্গা থেকে একটা লাইন যশোর হয়ে খুলনা পর্যন্ত যাবে। মাগুরা পর্যন্ত নতুন একটা লাইন চালু হচ্ছে। বরিশাল পর্যন্ত আমাদের রেললাইন স্থাপন করার পরিকল্পনা রয়েছে। পদ্মার ওপারে ঢালার চর দিয়ে একটা লাইন স্থাপন হচ্ছে। এইভাবে আমাদের মাননীয় প্রধানমন্ত্রী সারাদেশে রেললাইন স্থাপন করার চেষ্টা করে যাচ্ছেন। মাননীয় প্রধানমন্ত্রীর উদ্দেশ্য হল প্রায় প্রত্যেকটি জেলাতেই রেলপথ চালু করা। সরাদেশে রেল যোগাযোগের ব্যবস্থা হলে, কৃষি পণ্য আনা নেওয়া, সুলভ মূল্যে ব্যবসায়ীদের মালামাল আনা নেওয়ার ব্যাস্থা হবে। নতুন নতুন কর্মসংস্থানের সৃষ্টি হবে। এতে করে রেলপথ মন্ত্রণালয় একটি লাভজনক প্রতিষ্ঠান হবে।

আজ (১৮ জানুয়ারী) বৃহস্পতিবার রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সভাপতি ও রাজবাড়ী-২ আসনে সংসদ সদস্য বী মুক্তিযোদ্ধা মো. জিল্লুল হাকিম গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের রেলপথ মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী হওয়ার পর জেলায় প্রথম আগমন উপলক্ষে দৌলতদিয়া ফেরিঘাট এলাকায় সংবর্ধনার আয়োজন করে গোয়ালন্দ উপজেলা আওয়ামী লীগ।

সংবর্ধনা শেষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে রেলমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মোঃ জেলুল হাকিম এমপি এসব কথা বলেন।

এ সময় তিনি আরও বলেন, রেলের শহর আমাদের রাজবাড়ী। বিএনপি ক্ষমতায় আসার পর আমাদের লোকসেড বন্ধ করে দেওয়া হয়েছিল। আমরা দিন দিন শুধু পিছিয়ে যাচ্ছিলাম। তখন রাজবাড়ী সহ সারা দেশে রেলের অনেক জমি অবৈধভাবে দখল করা রয়েছিলো। এখনো রেলের অনেক জমি অবৈধভাবে দখলে রয়েছে। সে সকল জমিও পুনরুদ্ধার করে রেলকে একটি লাভজনক প্রতিষ্ঠানে পরিণত করা হবে।

এরপর তিনি রাজবাড়ী সার্কিট হাউজে প্রবেশ করেন। সেখানে রাজবাড়ী জেলা প্রশাসকের আয়োজনে গার্ড অব অনার প্রদান করা হয়। সার্কিট হাউজ থেকে রাজবাড়ী জেলা আওয়ামী লীগের কার্যালয়ে জেলা আওয়ামী লীগ কর্তৃক আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে অংশগ্রহণ করেন। পরে কালুখালী উপজেলা আওয়ামী লীগ আয়োজিত চাঁদপুর বাস স্ট্যান্ডে বঙ্গবন্ধু চত্বরে সংবর্ধনা অনুষ্ঠানে অংশগ্রহণ করেন। সেখানে বঙ্গবন্ধুর মরালে শ্রদ্ধা নিবেদন করেন, নব নিযুক্ত মন্ত্রী। পরে পাংশা কলেজ মোড়ে তাকে ফুল দিয়ে সংবর্ধনা জানান, পাংশা উপজেলা প্রশাসন। সেখান থেকে পাংশা সরকারি জর্জ উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা আওয়ামী লীগ কর্তৃক আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে অংশগ্রহণ করেন। সেখানে সংবর্ধনা শেষে নিজ বাসভব ভবনে প্রবেশ করেন ।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here