Saturday, July 13, 2024

প্রান্তিক জনকল্যাণ সংস্থার উদ্যোগে হতদরিদ্রকে অটো ভ্যান প্রদান

মোঃ ইমদাদুল হক রানা : রাজবাড়ীর বালিয়াকান্দিতে প্রান্তিক জনকল্যাণ সংস্থার উদ্যোগে এক হতদরিদ্রকে ৬০ হাজার টাকা মূল্যোর একটি অটো ভ্যান প্রদান করা হয়েছে।

শুক্রবার (৫ জুলাই) সকালে জেলার বালিয়াকান্দি উপজেলার বহরপুর ইউনিয়নের আড়কান্দী বাজারে জেলার কৃতি সন্তান সাবেক লেফটেন্যান্ট জেনারেল এসএম মতিউর রহমান জুয়েল এর প্রতিষ্ঠিত প্রান্তিক জনকল্যাণ সংস্থার উদ্যোগে একজন হত-দরিদ্র ব্যক্তিকে স্বাবলম্বী করার জন্য একটি অটো ভ্যান প্রদান করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন, প্রান্তিক জনকল্যাণ সংস্থার স্থানীয় কো অর্ডিনেটর বাংলাদেশ সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত সার্জেন্ট মোঃ ওবায়দুর রহমান, শিক্ষক মোঃ আব্দুল মান্নান, অবসরপ্রাপ্ত কর্পোরাল মোঃ মমিন শেখ, বাজারের বিশিষ্ট ব্যবসায়ী মনিরুল ইসলাম, বিশিষ্ট ব্যবসায়ী মোহাম্মদ আনিসুর রহমান, হাজী মুহাম্মদ হাতেম মীরসহ স্থানীয় সুধীজন।

এ সময় স্থানীয় কো-অর্ডিনেটর অবসরপ্রাপ্ত সার্জেন্ট ওবায়দুর রহমান বলেন, সাবেক লেফটেন্যান্ট জেনারেল এস এম মতিউর রহমান জুয়েল সাহেবের অনুপ্রেরণায় আমাদের এই সংগঠনটি প্রতিষ্ঠিত হয়েছে। এই সংস্থার বেশ কয়েকটি প্রকল্প রয়েছে। আর্থিক ও স্বাবলম্বী করার লক্ষ্যে প্রোগ্রাম রয়েছে। আজ আমরা এই সংস্থার যাকাত ফান্ড থেকে স্থানীয় হতদরিদ্র মোঃ আব্দুল্লাহকে একটি অটো ভ্যান প্রদান করা হলো, যেন ভ্যান চালিয়ে তার জীবিকা নির্বাহ করে স্বাবলম্বী হতে পারে । আমাদের সংগঠন থেকে নারীদের স্বাবলম্বী করার লক্ষ্যে ইতিমধ্যেই সেলাই মেশিন প্রদান দরিদ্র কৃষকদের মাঝে সুদ বিহীন ঋণ দেয়া হয়েছে , গরু ছাগোল হাঁস মুরগী প্রদান সহ বিভিন্ন সামাজিক উন্নয়ন মুলক কাজ করে থাকে । আগামীতে আমাদের আরো উন্নয়নমূলক এবং স্থানীয় জনগোষ্ঠীকে স্বাবলম্বী করার জন্য বেশ কিছু পদক্ষেপ হাতে নেওয়া হয়েছে। পর্যায়ক্রমে সবগুলো কার্যক্রম পরিচালনা করা হবে। তিনি আরও বলেন।আমাদের সমাজে যারা বৃত্তবান ব্যক্তি রয়েছেন তাঁরা যেন আমাদের সমাজের অসহায় ব্যক্তিদের সাহায্যে সহযোগিতার হাতটি বাড়িয়ে দেন।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here