Monday, March 4, 2024

ফেসবুকে পোষ্ট করে ফিরে পেলেন মায়ের চিকিৎসার খোয়া যাওয়া টাকা

স্টাফ রিপোর্টার: ‘ বিদেশ থেকে মায়ের চিকিৎসার জন্য বিকাশে পাঠানো টাকা ভুলে অন্য নম্বরে চলে যাওয়ার পর খোয়া যাওয়া সেই ২৫ হাজার ১৫০ টাকা রোববার সকালে প্রকৃত মালিকের কাছে ফিরিয়ে দিয়েছেন রাজবাড়ী পুলিশ সুপার জি.এম. আবুল কালাম আজাদ।

প্রযুক্তি ব্যাবহার করে ময়মনসিংহ থেকে টাকা গুলো উদ্ধার করেছে রাজবাড়ী জেলা পুলিশ।

জানা গেছে, এক প্রবাসী তার মায়ের চিকিৎসার জন্য টাকাগুলো তার ভাই মিন্টু মন্ডলের বিকাশ নম্বরে পাঠান। টাকা পাঠিয়ে তিনি নিশ্চিত হওয়ার জন্য মিন্টুর মোবাইলে কল দিলে জানান টাকা আসেনি। তখন বিকাশ নাম্বার চেক করে দেখেন একটা নাম্বার ভুল হওয়ার কারণে অন্য নাম্বারে টাকা চলে গেছে। তখন মিন্টু মন্ডল সেই নম্বরে কল করেন। কিন্তু তারা টাকা ফেরত না দিতে বিভিন্ন টালবাহানা করতে থাকেন। একপর্যায়ে মোবাইল নম্বরটি বন্ধ করে দেয়।

পরবর্তীতে মিন্টু মন্ডল উপায় না পেয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে রাজবাড়ী পুলিশের সহায়তা চেয়ে একটা হেল্প পোষ্ট করেন। বিষয়টি নজরে আসে রাজবাড়ী জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের। সঙ্গে সঙ্গে প্রযুক্তির মাধ্যমে ময়মনসিংহের ফুলবাড়িয়া থানার অফিসার ইনচার্জের সহায়তায় ওই টাকা উদ্ধার করা হয়।

এ বিষয়ে মিন্টু মন্ডল জানান, ‘আমি ভাবতেই পারিনি ফেসবুকে পোষ্ট দেখে এভাবে আন্তরিকতার সঙ্গে পুলিশ কাজ করবে। মায়ের চিকিৎসার জন্য ওই টাকা হারিয়ে দিশেহারা হয়ে গিয়েছিলাম। পুলিশ আজ হারানো টাকা উদ্ধার করে আমাকে ফিরিয়ে দিয়েছে। রাজবাড়ী জেলা পুলিশের প্রতি অনেক কৃতজ্ঞতা।’

এ ব্যাপারে রাজবাড়ীর পুলিশ সুপার জি.এম. আবুল কালাম আজাদ জানান, ‘রাজবাড়ী জেলা পুলিশ সবসময় চেষ্টা করে সাধারণ মানুষের বিপদে পাশে থাকার। সেই জায়গা থেকেই আজ বিকাশে ভুল নম্বরে চলে যাওয়া টাকা উদ্ধার করে প্রকৃত মালিকের কাছে ফিরিয়ে দেয়া হয়েছে।’

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here