Saturday, July 27, 2024

ফ্লোরিডায় যেন এক টুকরো বাংলাদেশ

খেলাধুলাঃ ওরা এগারো জন খেলছে বাংলাদেশের হয়ে । মাঠের বাইরে আরও অনেকে খেলেছেন ১২তম খেলোয়াড় হিসেবে। ফ্লোরিডায় প্রবাসী বাংলাদেশির সংখ্যা নেহাত কম না। এখন চলছে ক্রিকেট বিশ্বের উন্মাদনা। নিউইয়র্ক আর বাদবাকি যুক্তরাষ্ট্র যোগ করলে সংখ্যাটা আরও অনেক বেশি। ২০২০ সালে মার্কিন যুক্তরাষ্ট্রে নির্বাচন পূর্ববর্তী এক গণনা থেকে জানা যায়, যুক্তরাষ্ট্রে ভোটাধিকার প্রয়োগ করতে পেরেছিলেন ৬ লাখের বেশি বাংলাদেশি। আর সবমিলিয়ে প্রবাসী সংখ্যা ছিল যুক্তরাষ্ট্রে বৈধভাবে বসবাসকারী বাংলাদেশির সংখ্যা ১০ লাখ ৪২ হাজার ৭১০ জন।

বিগত চার বছরে সেই সংখ্যা বেড়েছে সেটাও অনেকটা নিশ্চিত। যুক্তরাষ্ট্রে তাই বাংলাদেশের ক্রিকেটের সমর্থনের অভাব হওয়ার কথা ছিল না। শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম ম্যাচে দেখা গেল সেই চিত্র। লাল-সবুজের জার্সি আর পতাকা নিয়ে মাঠে হাজির হয়েছেন বিপুল সংখ্যক দর্শক। নেচেগেয়ে, উল্লাসে দলকে প্রেরণা দিয়ে গিয়েছেন পুরোটা সময়।

বাংলাদেশও তাদের হতাশ করেনি। হোক না ২ উইকেটের জয়। তবে সেটাই প্রবাসী বাংলাদেশিদের এনে দিয়েছে মনে রাখার মতো এক অভিজ্ঞতা। ছবিতে দেখা নেয়া যাক বাংলাদেশের এমন সমর্থনের কিছু চিত্র।

গ্র্যান্ড প্রেইরি স্টেডিয়ামে এমন সমর্থনকে স্মরণ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডও। নিজেদের এক্স হ্যান্ডেলের এক পোস্টে প্রবাসী দর্শকদের ধন্যবাদ জানিয়ে বিসিবি লিখেছে ‘আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশকে সমর্থন করতে আসা অসাধারণ সব দর্শকদের আন্তরিক ধন্যবাদ। আপনাদের শক্তি আর নিবেদন পুরো দলকে উজ্জীবিত করেছে।’

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here