Tuesday, April 23, 2024

বঙ্গবন্ধু সহ জাতীয় চার নেতার হত্যার ঘটনায় অ্যামেরিকার হাত ছিলো- জিল্লুল হাকিম

রাজবাড়ী প্রতিনিধি: বঙ্গবন্ধু সহ জাতীয় চার নেতার হত্যার ঘটনায় অ্যামেরিকার হাত ছিলো বলে মন্তব্য করেছেন রাজবাড়ী জেলা আওয়ামীলীগের সভাপতি ও রাজবাড়ী-২ আসনের সাংসদ বীর মুক্তিযোদ্ধা জিল্লুল হাকিম ।

রাজবাড়ী জেলা আওয়ামীলীগের আয়োজনে ৩শরা নভেম্বর সকালে জেলা আওয়ামীলীগের কার্যালয়ে জেল হত্যা দিবসে আলোচনা সভায় সভাপতির বক্তব্যে এসব কথা বলেন রাজবাড়ী জেলা আওয়ামীলীগের সভাপতি ও রাজবাড়ী-২ আসনের সাংসদ বীর মুক্তিযোদ্ধা জিল্লুল হাকিম ।

তিনি বলেন, বঙ্গবন্ধুকে হত্যা করে মুক্তিযুদ্ধের চেতনাকে ধ্বংস করা ও ৩শরা নভেম্বর জাতীয় চার নেতাকে হত্যা করে স্বাধীনতাকে কলুষিত করতে চেয়েছিলো তৎকালীন জাতীয় ও আন্তর্জাতিক ষড়যন্ত্র। সেই ষড়যন্ত্র কারীরা সম্প্রতি জ্বালাও পোড়াও ও পুলিশ হত্যার সাথে জড়িত। তৎকালীন রাজাকারেরা যা করেছিলো সেই ঘটনারই পুনরাবৃত্তি হচ্ছে । অ্যামেরিকা আমাদের মুক্তিযুদ্ধের বিরোধীতা করেছে , জাতীয় চার নেতাকে হত্যার পেছনে অ্যামেরিকার হাত ছিলো আজকে দেশে যারা জালাওপোড়াও করছে পুলিশ হত্যা করেছে এর পেছনেও অ্যামেরিকার হাত আছে।

একই ঘটনার পুনরাবৃত্তি হচ্ছে বারবার। আমরা ঘরে বসে থাকলে চলবে না। তারা মনে করেছে জ্বালাও পোড়াও করে সরকার কে ক্ষমতা থেকে নামতে বাধ্য করাবে। তিনি বলেন আন্দোলনের দল হলো আওয়ামী লীগ ,আর আন্দোলনকে কিভাবে সফল করতে হয় সেটা আওয়ামীলীগ জানে। বিএনপি হলো ড্রয়িং রুম পার্টির লোক। হরতাল ডেকে তারা ঘরে বসে খিচুড়ি আর গরুর মাংস্ব খায়। এভাবে আন্দোলন সফল করা যায় না। কোটি কোটি আওয়ামীলীগ কর্মী রয়েছে, মুক্তিযোদ্ধা রয়েছে ,মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী রয়েছে। সবাই মিলে মাঠে নামলে বিএনপি পালানোর যায়গা পাবেনা। তাই আমাদের ঘরে বসে থাকলে চলবেনা। বিএনপি’র আন্দোলন প্রতিহত করতে আমাদের মাঠে থাকতে হবে ।

আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন,রাজবাড়ী-১ আসনের এমপি জেলা আওয়ামীলীগের সহ সভাপতি আলহাজ্ব কাজী কেরামত আলী, বীর মুক্তিযোদ্ধা ফকির আঃ জব্বার, ছাত্র লীগের সভাপতি শাহীন আলম, যুবলীগের সভাপতি মোঃ শওকত হাসান, যুবমহিলা লীগের সভাপতি কানিজ ফাতেমা চৈতি, পৌর মেয়র আলোমগীর শেখ তিতু প্রমুখ।

এর আগে জাতীয় ও দলীয় পতাকা উত্তলন ও জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন করে আওয়ামীলীগ সহ অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ । আলোচনা সভার পর দোয়া ও মোনাজাত করা হয় ।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here