Monday, May 27, 2024

বড় ভাইকে হত্যার দায়ে ছোট ভাইয়ের যাবজ্জীবন কারাদণ্ড

রাজবাড়ী জার্নাল ডেস্ক:   পারিবারিক কলহের জেরে বড় ভাইকে হত্যার দায়ে ছোট ভাই কে যাবজ্জীবন কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা ,অনাদায়ে ৬মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেছে আদালত। দণ্ডপ্রাপ্ত আসামী মোঃ ওমর ফারুক বাবু রাজবাড়ী’র বালিয়াকান্দি উপজেলার সোনাপুর এলাকার সামছুল হকের ছেলে । মঙ্গলবার (১০ই অক্টোবর) রাজবাড়ীর অতিরিক্ত দায়রা জজ আদালত-১ এর বিচারক জান্নাতুন লিলিফা আকতার জাহান The Penal Code, 1860 এর Section-302. ধারায় এ রায় ঘোষনা করেন।

রায় ঘোষনার সময় আসামী মোঃ ওমর ফারুক বাবু আদালতে উপস্থিত ছিলেন পরে তাকে জেলহাজতে প্রেরণ করা হয় । মামলার দায়রা নং- ৬০/২০১১ ,জি আর মামলা নং-৮৮/২০১০ । রাষ্ট্র পক্ষের আইনজীবী ছিলেন, অতিরিক্ত পাবলিক প্রসিকিটর মোঃ আবু বক্কর মিয়া ও আসামী পক্ষের আইনজীবী ছিলেন, মোঃ মোসলেম উদ্দিন খান । রাষ্ট্র পক্ষ ও আসামী পক্ষের আইনজীবী’র দীর্ঘ শুনানির পর এ রায় প্রদান করা হয়। মামলা ও আদালত সূত্রে জানাগেছে, রাজবাড়ী জেলার বালিয়াকান্দি থানাধীন সোনাপুর এলাকার সামছুল হকের বড় ছেলে সেলিম ও ছোট ছেলে ওমর ফারুক বাবু দুই ভাইয়ের মধ্যে গত ২৭শে সেপ্টেম্বর ২০১০ (সোমবার) রাতে নিজ বাড়ীতে কথা কাটাকাটি হয় । ঘটনার এক পর্যায়ে ওমর ফারুক বাবু দরজার ডাসা দিয়ে তার ভাইয়ের মাথায় আঘাত করলে মাথা থেকে রক্তক্ষরণ হলে বালিয়াকান্দি উপজেলা স্বাস্থ কমপ্লেক্সে নিয়ে গেলে তাকে উন্নত চিকিৎসার জন্য ফরিদপুর হাসপাতালে রেফার্ড করেন। পরে ৩০শে সেপ্টেম্বর সন্ধার পর সেলিম মারা যান ।

এ ঘটনায় নিহত সেলিমের স্ত্রী বাদী হয়ে ওমর ফারুক বাবু’র বিরুদ্ধে বালিয়াকান্দি থানায় মামলা দায়ের করেন যার মামলা নং- ০১ তারিখ ২অক্টোবর ২০১০ ।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here