Sunday, February 5, 2023

বালিয়াকান্দিতে সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যারের দাবিতে মানববন্ধন ও স্মারকলীপি প্রদান

মোঃ ইমদাদুল হক রানা: রাজবাড়ীর বালিয়াকান্দি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও দৈনিক দেশের কণ্ঠ পত্রিকার উপজেলা প্রতিনিধি মো. রফিকুজ্জামান লিটনের হত্যা চেষ্টাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী ও মিথ্যা চাঁদাবাজি মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১৫ নভেম্বর) সকাল ১১.৩০ মিনিটে বালিয়াকান্দি উপজেলা চত্ত্বরে জেলা উপজেলার সংবাকর্মীরা মানববন্ধনে অংশ নেয়।

বালিয়াকান্দি প্রেসক্লাবের সভাপতি আতিয়ার রহমান আতিক এর সভাপতিত্বে গোলাম মোর্তজা রিজুর সঞ্চালনায় মানববন্ধনে উপস্থিত ছিলেন, রাজবাড়ী জেলা রিপোর্টার্স ক্লাবের সভাপতি ও এটিএন বাংলা নিউজ এর জেলা প্রতিনিধি লিটন চক্রবর্তী, প্রথম আলো পত্রিকার জেলা প্রতিনিধি এজাজ আহম্মেদ, উপজেলা রিপোর্টস ক্লাবের সভাপতি ও দৈনিক সংবাদ পত্রিকার প্রতিনিধি সনজিৎ দাস, সাধারন সম্পাদক ও আমাদের সময় পত্রিকার জেলা প্রতিনিধি সোহেল রানা, বাংলাদেশ প্রতিদিন পত্রিকার জেলা প্রতিনিধি দেবাশীষ বিশ্বাস, যুগান্তর পত্রিকার উপজেলা প্রতিনিধি আনোয়ার হোসেন, বালিয়াকান্দি উপজেলা প্রেসক্লাবের সভাপতি মোঃ সোহেল মিয়া প্রমুখ।

মানববন্ধনে বক্তারা মো. গোলাম সরোয়ার ভূঁইয়া কে সন্ত্রাসী আখ্যা দিয়ে তার দৃষ্টান্ত মূলক শাস্তি ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানায়।

পরে মানববন্ধনে অংশগ্রহণকারী সকল সাংবাদিক বালিয়াকান্দি উপজেলা নির্বাহী কর্মকর্তা আম্বিয়া সুলতানার কাছে স্মারক-লিপি প্রদান করেন।

উল্লেখ্য, রফিকুজ্জামান লিটন ১ যুগের বেশী সময় ধরে বালিয়াকান্দিতে পেশাগত দায়িত্ব পালন করছেন। গত ৮নভেম্বর, ২০২২ তারিখ (মঙ্গলবার) সকাল ৯টার সময় পেশাগত দায়িত্ব পালনের জন্য বালিয়াকান্দির আসার পথে উপজেলা নিজস্ব ব্যবসা প্রতিষ্ঠানে সামান্য সময়ের জন্য বসে। আমতলা বাজারে নিজস্ব ব্যবসা প্রতিষ্ঠানে থাকার সময় বালিয়াকান্দি উপজেলার
আমতলা বাজারের সন্ত্রাসী মো.গোলাম সরোয়ার ভূইয়া ও তার ছেলে সাকিব ভূইয়া সহ কয়েকজন এসে দোকান থেকে ডেকে নিয়ে আসে এবং মারপিট করতে থাকে। এ সময় দুইজন সন্ত্রাসী তাকে শ্বাসরুদ্ধ করে হত্যাচেষ্টা করে। পরে স্থানীদের সহায়তায় সাংবাদিক রফিকুজ্জামান লিটনকে আহত অবস্থায় উদ্ধার করে বালিয়াকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। সেখানে চিকিৎসা শেষে বালিয়াকান্দি থানায় রফিকুজ্জামান বাদি হয়ে একটি হত্যাচেষ্টা মামলা দায়ের করেন।
বাদী দিশেহারা হয়ে মামলা থেকে রেহাই পাওয়ার জন্য রাজবাড়ী আদালতে একটি চাঁদাবাজি মামলার আবেদন করেছেন। এবং উপজেলায় কর্মরত সংবাদকর্মীদের ভয়ভীতি প্রদর্শন করছেন। আসামী মো. গোলাম সরোয়ার ভূইয়া তাঁহার বাড়ির সামনে শহীদ জিয়া আইডিয়াল একাডেমী নামে একটি বিদ্যালয় প্রতিষ্ঠা করেন।

সংবাদকর্মীরা যেকোন বিষয় নিয়ে সংবাদ প্রকাশ করবেন এটাই স্বাধীন সাংবাদিকতা।
পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে রাজবাড়ীতে বেশ কয়েকজন সাংবাদিক হামলা-মামলার শিকার হয়েছেন। সাংবাদিক লিটনের ওপর হত্যাচেষ্টা করা বালিয়াকান্দিতে একটি ভীতিকর পরিস্থিতি সৃষ্টি হয়েছে।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here