Tuesday, February 27, 2024

বালিয়াকান্দিতে স্মার্ট ভুমি সেবা সপ্তাহ এর উদ্বোধন

মোঃ ইমদাদুল হক রানা : “স্মার্ট ভুমি সেবায় ভুমি মন্ত্রণালয়” এই প্রতিপাদ‍্যকে সামনে রেখে রাজবাড়ীর বালিয়াকান্দিতে ভুমি সেবা সপ্তাহ ২০২৩ এর শুভ উদ্বোধন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২২ মে) সকালে জেলার বালিয়াকান্দি উপজেলা পরিষদ চত্ত্বরে স্মার্ট ভুমি সেবা সপ্তাহের শুভ উদ্বোধন করা হয়। অনুষ্ঠানে উপজেলা সহকারী কমিশনার (ভুমি) হাসিবুল হাসানের সভাপতিত্বে।

বালিয়াকান্দি উপজেলা নির্বাহী কর্মকর্তা রফিকুল ইসলাম বলেছেন, ‘রশিদ ছাড়া ভূমি অফিসে কোন টাকা দিবেন না। রশিদ নিয়ে অর্থ প্রদান করলে কেউ কোন প্রকার ফায়দা নিতে পারবে না। তৃতীয় কোন পক্ষের পিছনে না ঘুরে সরাসরি ভূমি অফিসে এসে সেবাগ্রহণ করুন।

‘স্মার্ট ভূমি সেবায় ভূমি মন্ত্রণালয়’ প্রতিপাদ্যকে সামনে রেখে বালিয়াকান্দি উপজেলায় ভূমি সেবা সপ্তাহের উদ্বোধনকালে প্রধান অতিথি হিসেবে একথা বলেন তিনি। তিনি বলেন, এখন মোবাইল ফোন দিয়েই ভূমি সংক্রান্ত সেবা নেয়া সম্ভব।

উপজেলা সমাজ সেবা কর্মকর্তা অজয় কুমার হালদার, একটি বাড়ী একটি খামার প্রকশ্পের ব‍্যাবস্থাপক বিধান রায় প্রমূখ বক্তব্য রাখেন।

এসময় বক্তাগণ এই সপ্তাহের তাৎপর্য তুলে ধরে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্মার্ট ভূমিসেবার মূল অংশীজন হিসেবে দেশের জনগণকে সম্পৃক্ত করা, স্মার্ট ভূমিসেবা বিষয়ে সবাইকে পুঙ্খানুপুঙ্খভাবে অবগত করেছেন। এবং ভূমি সেবা পাওয়ার ক্ষেত্রে নিজ নাগরিক অধিকারের ব্যাপারে সবার মাঝে সচেতনতা বৃদ্ধি করাই এবারের ভূমি সেবা সপ্তাহে মূল বিষয় হিসেবে উল্লেখ করেছেন।

এছাড়াও, ভূমিসেবা সপ্তাহকালীন বিশেষ অগ্রাধিকার ভিত্তিতে বেশকিছু ভূমিসেবা প্রদান করা হবে বলেও জানান। আরো বলেন, এই বছর ভূমিসেবা সপ্তাহটি প্রধানমন্ত্রী কর্তৃক উদ্বোধনকৃত স্মার্ট ভূমিসেবা উদ্যোগ এবং জাতীয় ভূমি সম্মেলন ২০২৩-এর ধারাবাহিকতায় উদ্‌যাপন করা হবে। এসময় উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্ত, কর্মচারী, প্রতিটি ইউনিয়ন ভুমি অফিসের উপ-সহকারী ভুমি কর্মকর্তাগণ, জনপ্রতিনিধি ও সুধিজন উপস্থিত ছিলেন।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here