Tuesday, February 7, 2023

বালিয়াকান্দিতে লোকনাথ ব্রক্ষ্মচারীর ২৯২ তম আবির্ভাব দিবস পালিত

মোঃ আমিরুল হক: ” এটা চাই, ওটা চাই, সেটা চাই, শুধু চাই চাই করবি না,। অতি অল্পতেই সন্তুষ্ট হতে চেষ্টা করবি। যতক্ষণ তোর অসন্তোষ, ততখনই তোর দারিদ্র”। “দীন দরিদ্র মানুষের হাতে যা দিবি, তা আমিই পাবো”। ” তোমাদের মধ‍্যে সত‍্যরূপে আমি আছি, চিরকাল থাকবো। আমি নিত‍্য জাগ্রত, আমার বিনাশ নাই, আমি অবিনশ্বর”। এমন লক্ষ লক্ষ বাণীর শ্রষ্টা শ্রী শ্রী লোকনাথ ব্রক্ষ্মচারী বাবার ২৯২ তম আবির্ভাব দিবস কাল ৪ সেপ্টেম্বর রবিবার রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার ক্রেন্দ্রীয় মহাশ্মশান মন্দিরে শ্রী শ্রী লোকনাথ ব্রক্ষ্মচারী বাবার আবির্ভাব দিবস পরিচালনা কমিটির আয়োজনে দিনব‍্যাপী অনুষ্ঠানমাল অনুষ্ঠিত হয়েছে।

শ্রী শ্রী লোকনাথ ব্রক্ষ্মচারী বাবার আবির্ভাব দিবস উদযাপন কমিটির সভাপতি উত্তম কুমার গোস্বামী ও সাধারণ সম্পাদক উত্তম কুমার দে বলেন, প্রতি বছরের ন‍্যায় এই বছরেও লোকনাথ বাবার আবির্ভাব দিবস যথাযোগ্য মর্যাদায় পালনের লক্ষ‍্যে বালিয়াকান্দি মহাশ্মশান ও কেন্দ্রীয় মন্দিরের উঠানে দিবসটি পালনের আয়োজন করা হয়েছে। উপজেলার বিভিন্ন এলাকা থেকে বাবা ভক্তবৃন্দ উপস্থিত হয়ে দিবসটি পালনে অংশগ্রহণ করেছে।

অনুষ্ঠানমালার মধ‍্যে ছিলো, সকাল ৮ টায় পবিত্র গীতা পাঠের মধ‍্যদিয়ে অনুষ্ঠানের উদ্বোধন। সকাল ১০ টায় পূজা, পুস্পাঞ্জলী, বাল‍্যভোগ ও প্রসাদ বিতরন। দুপুর ১২ টায় বালিয়াকান্দির নির্মল সাংস্কৃতিক একাডেমির পরিবেশনায় ভক্তিমূলক গানের অনূষ্ঠান। দুপুর আড়াইটায় মধুখালীর ওঙ্কারেশ্বর ব্রক্ষ্মচারীর পরিবেশনায় ভোজন কির্তন ও আলোচনা সভা। বিকাল ৪ টায় রাজভোগ ও প্রসাদ বিতরণের মধ‍্যদিয়ে অনুষ্ঠানমালার সমাপ্তি টানেন।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here