Tuesday, February 7, 2023

বালিয়াকান্দি স্বাস্থ্য কমপ্লেক্সে ৫৪ বছর পর চালু হলো আল্ট্রাসনোগ্রাম

নিজস্ব প্রতিবেদকঃ রাজবাড়ী জেলার বালিয়াকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দীর্ঘ ৫৪ বছর পর চালু হয়েছে আল্ট্রাসনোগ্রাম। আর এতে খুশি স্বাস্থ্য কমপ্লেক্সেরর স্টাফ ও প্রত্যন্ত গ্রামাঞ্চলের মানুষ ।

জানাগেছে, ১৯৬৮ সালে সরকারি হাসপাতাল স্থাপনের পর কোন আল্ট্রাসনোগ্রাম মেশিন ছিলো না । বাইরের প্যাথলজি থেকে অনেক টাকা দিয়ে আল্ট্রাসনোগ্রাম করাতে হতো রোগীদের।
দীর্ঘদিন পর হলেও আল্ট্রাসনোগ্রাম সেবা চালু হওয়ায় সবার মাঝে আনন্দ বিরাজ করছে। খুশি উপজেলার প্রত্যন্ত গ্রামাঞ্চলের মানুষ। সরকার নির্ধারিত ফি প্রদান করে অফিস চলাকালীন সময়ে যে কেউ এই সেবা গ্রহণ করতে পারবেন।

৩ আগস্ট (বুধবার) সকালে বালিয়াকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আল্ট্রাসনোগ্রাম সেবাটি উদ্বোধন করেন রাজবাড়ীর সিভিল সার্জন ডা. মো. ইব্রাহিম টিটন।
উদ্বোধন শেষে তিনি হাসপাতালের বিভিন্ন সেবা কক্ষ পরিদর্শন করেন।

বালিয়াকান্দি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ নাসির উদ্দিন জানান, বালিয়াকান্দি বাসীর স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে ১৯৬৮ সালে তৎকালীন সরকার হাসপাতালটি স্থাপন করেন। প্রথমদিকে ৩০ শয্যাবিশিষ্ট থাকলেও এলাকার মানুষের স্বাস্থ্য সেবাকে আরও বেগবান করার লক্ষ্যে বর্তমান আওয়ামীলীগ সরকার এটিকে ৫০ শয্যায় উন্নতিকরণ করেন। কিন্তু দীর্ঘদিন ধরে হাসপাতালে আল্ট্রাসনোগ্রাম সেবা ছিল না। সেটিও আজ চালু হলো। আশা করছি আল্ট্রাসনোগ্রাম সেবা চালুর মাধ্যমে হাসপাতালটি সেবার মানের দিক থেকে আরও এক ধাপ এগিয়ে গেল। সেই সঙ্গে বর্তমান সরকার প্রতিটি মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করার জন্য যে পদক্ষেপ গ্রহণ করছেন তারই প্রতিফলন এটি।

আল্ট্রাসনোগ্রাম সেবা উদ্বোধনের সময় উপস্থিত ছিলেন আবাসিক মেডিকেল অফিসার ডা. সুমন কুমার সরকার, মেডিকেল অফিসার ডা.নিউটন শিকদার, ডা. সজল কুমার সোম, ডা. শায়লা শারমিন, ডা. জান্নাতুল ফেরদৌস প্রমুখ।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here