Friday, June 14, 2024

বাল্যবিবাহ বিরোধী শপথ গ্রহন করেছে শিক্ষার্থীরা

স্টাফ রিপোর্টারঃ ‘আগে শিক্ষা পরে বিয়ে ,আঠার/একুশ পার হয়ে ‘ স্লোগানকে সামনে রেখে রাজবাড়ীতে স্কুল পর্যায়ে বাল্যবিবাহ বিরোধী সমাবেশ ও শপথ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে ।

৬ই জুন ( বৃহস্পতিবার) রাজবাড়ী জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে বাল্যবিবাহ বিরোধী সমাবেশ ও শপথ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজবাড়ী জেলা প্রশাসক আবু কায়সার খান।

 

রাজবাড়ী ইয়াছিন উচ্চ বিদ্যালয় ও রাজবাড়ী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের শপথ বাক্য পাঠ করান জেলা প্রশাসক । এ সময় জেলা শিক্ষা অফিসার মোঃ হাবিবুর রহমান, মহিলা বিষয়ক অধিদপ্তরের উপপরিচালক মোঃ আজমির হোসেন সহ স্বস্ব বিদ্যালয়ের শিক্ষকগণ ।

রাজবাড়ী ইয়াছিন উচ্চ বিদ্যালয় ও রাজবাড়ী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের শপথ বাক্য পাঠ করান জেলা প্রশাসক আবু কায়সার খান । 

 

 

শেখ হাসিনার বার্তা নারী-পুরুষ সমতা আগে শিক্ষা পরে বিয়ে আঠারো, একুশ পার হয়ে ।
মহিলা বিষয়ক অধিদপ্তর কর্তৃক বাস্তবায়িত বাল্যবিবাহ নিরোধ ঘন্টা উদ্ভাবনী উদ্যোগের আওতায় স্কুল পর্যায়ে বাল্যবিবাহ বিরোধী সমাবেশ ও শপথ অনুষ্ঠিত হয় ।

প্রধান অতিথি জেলা প্রশাসক আবু কায়সার খান বলেন, ‘ বাল্যবিবাহ প্রতিরোধের জন্য আজকের এ মেসেজটি পরিবার ও প্রতিবেশীদের বাল্যবিবাহের কুফল গুলো জানাবে। তাছড়া ৯৯৯, ৩৩৩, ১০৬ নাম্বারে ফোন করবে আমরা বাল্য বিবাহ বন্ধে কাজ করব। শিক্ষিত না হলে কেউ অর্থনৈতিক ভাবে সফল হতে পারেনা। তাই স্মার্ট জাতী গড়তে ,অর্থনৈতিক সফলতা লাভ করতে বাল্যবিবাহ রোধ করতে হবে।’

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here