Thursday, April 18, 2024

বাহাদুরপুর ইউনিয়ন বাসীকে পবিত্র ঈদ-উল আযহা’র শুভেচ্ছা জানিয়েছেন- চেয়ারম্যান সজিব হোসেন

উজ্জল হোসেন, পাংশা : ঈদ মানে খুশি ঈদ মানে আনন্দ, ঈদ বয়ে আনুক সবার জীবনে সুখ, শান্তি ও সমৃদ্ধি এই স্লোগানকে সামনে রেখে রাজবাড়ীর পাংশা উপজেলার ১নং বাহাদুরপুর ইউনিয়নের চেয়ারম্যান, গরীব দুঃখী মেহনতী মানুষের বন্ধু মো. সজিব হোসেন বাহাদুরপুর ইউনিয়ন বাসীসহ দেশবাসীকে পবিত্র ঈদ-উল আযহা’র শুভেচ্ছা জানিয়েছেন। তিনি এক বাণীতে বলেন, আবার বছর ঘুরে মুসলিম উম্মাহর আনন্দময় দিন ঈদ-উল- আযহা এসেছে আমাদের মাঝে । পবিত্র ঈদ-উল- আযহা উপলক্ষে জানাই আন্তরিক শুভেচ্ছা ও মোবারকবাদ। ঈদ মোবারক।

মহান আল্লাহর প্রতি গভীর আনুগত্য ও সর্বোচ্চ ত্যাগের মহিমায় ভাস্বর পবিত্র ঈদ-উল-আযহা। মহান আল্লাহর নির্দেশে স্বীয় পুত্র হযরত ইসমাইল (আ.) কে কোরবানি করতে উদ্যত হয়ে হযরত ইব্রাহিম (আ.) আল্লাহর প্রতি অবিচল আনুগত্য, অকুণ্ঠ আত্মত্যাগ ও অগাধ ভালোবাসার যে সুমহান দৃষ্টান্ত স্থাপন করেছেন,তা চিরকাল অনুকরণীয় ও অনুসরণীয়। তাঁরই নিদর্শন স্বরুপ আমরা প্রতি বছর আল্লাহতায়ালার সন্তুুষ্টির উদ্দেশ্যে পশু কোরবানি করি।

এই উৎসবের মধ্য দিয়ে সামর্থ্যবান মুসলমানগণ কুরবানিকৃত পশুর মাংস আত্মীয় ও প্রতিবেশীদের মধ্যে বিলিয়ে দেন এবং সমাজে সাম্যের বাণী প্রতিষ্ঠিত করেন। পবিত্র ঈদ-উল- আযহা’র প্রকৃত শিক্ষা ও ত্যাগের আদর্শ ব্যক্তি ও সমাজ জীবনে প্রতিফলিত হোক এই কামনা করছি।

তিনি আরো বলেন, ধর্মপ্রাণ মুসলিম জাহানের জন্য খুশির বার্তা নিয়ে বছর ঘুরে আবারও ফিরে এসেছে ত্যাগের মহিমায় ভাস্বর পবিত্র ঈদ-উল- আযহা বা কোরবানির ঈদ। পবিত্র ঈদ-উল-আযহায় মহান আল্লাহর উদ্দেশে নিজ নিজ সামর্থ্য অনুযায়ী পশু কোরবানি করা মুসলমানদের প্রাচীন ঐতিহ্য। পবিত্র ঈদ-উল-আযহা’র উদ্দেশ্য স্রষ্টার সন্তুষ্টির জন্য নিজেকে উৎসর্গ করতে প্রস্তুত থাকা।
পরিশেষে ধর্মপ্রাণ মুসলমানদের পবিত্র ঈদ-উল-আযহা আনন্দ উল্লাসে কাটুক সবাইকে আবারও মোবারকবাদ, ঈদ মোবারক।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here