Monday, February 6, 2023

বিএনপি’র বড় একাংশের সম্মেলন বয়কট, গোয়ালন্দ উপজেলা ও পৌর বিএনপির সম্মেলনে অনুষ্ঠিত

মোজাম্মেলহক , গোয়ালন্দ: রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলা বিএনপি ও পৌর বিএনপির দ্বি – বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার ২৯ জুলাই সকাল ১০টায় মোকবুলের দোকান নবুওছিমদ্দিন পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মাঠে এ সম্মেলন অনুষ্ঠিত হয়। অপর দিকে বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য সাবেক এমপি ও আলী নেওয়াজ মাহমুদ( খৈয়ম গ্রুপ) সমর্থক এ সম্মলেন কে বয়কট করেছেন।

তারা উপজেলা বিএনপির সাবেক সভাপতি সুলতান নুর ইসলাম মুন্নু মোল্লার নেতৃত্বে সকাল ১০ টায় গোয়ালন্দ বাস ষ্ট্যান্ডে শতাধিক নেতাকর্মী সমাবেত হয়ে সম্মেলন বয়কটের ঘোষনা দেন। তারা সম্মেলন কে অগণতান্ত্রিক ও পকেটে কমিটি হিসাবে আখ্যা দেন।

গোয়ালন্দ উপজেলা বিএনপির আহবায়ক মো.নিজামউদ্দিন শেখের সভাপতিত্বে সম্মেলন আনুষ্ঠানিক উদ্বোধন করেন জেলা বিএনপির আহবায়ক এ্যাড.লিয়াকত আলী বাবু, প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় জাতীয় নির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় সহ- সাংগঠনিক সম্পাদক খন্দকার মাশুকুর রহমান মাশুক, সেলিমুজ্জামান সেলিম, জেলা বিএনপির যুগ্ন- আহবায়ক এ্যাড. আসলাম মিয়া, সাবেক সাধারন সম্পাদক হারুন অর রশিদ হারুন, প্রধান বক্তা হিসাবে উপস্থিত ছিলেন জেলা বিএনপির সদস্য সচিব এ্যাড.কামরুল আলম।

এছাড়া জেলা, উপজেলা ও ইউনিয়ন বিএনপির নেতৃবৃন্দ সম্মেলনে বক্তব্য রাখেন। সম্মেলনে বক্তারা বলেন, বিএনপিকে শক্তিশালী করতে দেশব্যাপী কাউন্সিল করে নতুন নেতৃত্ব সৃষ্টি করা হচ্ছে। এই শক্তিশালী বিএনপি বতর্মান সরকারকে পতনের আন্দোলনে ঐক্যবদ্ধভাবে কাজ করবে। সম্মেলনের দ্বিতীয় পর্বে উপজেলা বিএনপির ২০ ও পৌর বিএনপির ৪৫ জন কাউন্সিলর ভোটের মাধ্যমে সভাপতি, সাধারন সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক নির্বাচিত করেন। উপজেলা বিএনপির সভাপতি পদে নিজাম উদ্দিন শেখ ও শহিদুল ইসলাম বাবলু, সাধারন সম্পাদক পদে মোশারফ আহমেদ ও আইয়ুব আলী খান অংশগ্রহণ করেন। নির্বাচনে সভাপতি নির্বাচিত হন মো. নিজাম উদ্দিন শেখ, সাধারন সম্পাদক নির্বাচিত হয় মোশারফ আহমেদ। সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হয় আমজাদ হোসেন। পৌর বিএনপির সভাপতি পদে তিন জন প্রার্থী অংশ গ্রহন করেন এতে নির্বাচিত হয় আবুল কাশেম মন্ডল,সাধারণ সম্পাদক পদে দুই জন প্রার্থী মধ্যে মজিবুর রহমান মজি মোল্লা নির্বাচিত হয়। সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হয় সাইদুল ইসলাম সরদার।

সম্মেলনে নির্বাচন পরিচালনা কমিটির সহকারী রির্টানিং অফিসার হিসাবে দায়িত্ব পালন কারী এ্যাড. শফিকুল ইসলাম বলেন, গনতান্ত্রিক পন্থায় ইউনিয়ন বিএনপির ৫ জন করে চার ইউনিয়ন থেকে মোট ২০ জন ও পৌর বিএনপির প্রত্যেক ওয়ার্ড থেকে ৫ জন করে মোট ৪৫ জন কাউন্সিলর ভোটের মাধ্যমে তাদের পছন্দের প্রার্থীকে নির্বাচিত করেছেন।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here