Saturday, July 13, 2024

বিএনপি’র ২হাজার ৮শত নেতাকর্মীর নামে পুলিশের মামলা ২৮ জন গ্রেফতার

স্টাফ রিপোর্টার: পুলিশের ওপর হামলা, নাশকতা ও বিস্ফোরক আইনে দুটি পৃথক দুটি মামলায় ১১৬ জনের নাম উল্লেখসহ বিএনপির ২ হাজার ৮১৬ জন নেতাকর্মীকে আসামী করে মামলা হয়েছে।

ঘটনাস্থল থেকে বিএনপির ২৮ নেতাকর্মীকে আগের দিন গ্রেপ্তার করে আজ রোববার দুপুরে রাজবাড়ী আদালতে প্রেরণ করেছে সদর থানা পুলিশ।

রাজবাড়ী সদর থানার মামলা নাম্বার -১০ । ধারা: ১৪৩/১৮৬/৩৩২/৩৩৫/১১৪/৩৪ পেনাল কোড – তৎসহ ১৯০৮সনের বিস্ফোরক দ্রব্য নিয়ন্ত্রণ আইনের ৩/৬

এজাহার সূত্রে জানাগেছে , রাজবাড়ীতে বিএনপির ৪৫তম প্রতিষ্ঠা বার্ষিকী’র শোভাযাত্রা থেকে পুলিশের ওপর হামলা ও ভাংচুর করে নেতাকর্মীরা। এ অভিযোগে রাজবাড়ী সদর থানার এসআই সোহেল রানা বাদী হয়ে গতকাল শনিবার রাতে ১১১ জনের নাম উল্লেখ করাসহ ২২শত জনকে অজ্ঞাতনামা আসামি করে একটি মামলা করেন। ওই মামলায় পুলিশ ২৮জনকে গ্রেপ্তার দেখান।

এজাহার সূত্রে আরও জানা যায়, বিএনপির নেতাকর্মীদের একটি অংশ রাজবাড়ী রেলওয়ে স্টেশনে অবৈধভাবে প্রবেশ করে রেলওয়ে থানার ওসি সোমনাথ বসু, এসআই বিধান চন্দ্র মল্লিক ও কনস্টেবল শারমিনা খাতুনের ওপর হামলা চালান।

এ অভিযোগে রাজবাড়ী জিআরপি থানার এসআই বিধান চন্দ্র মল্লিক বাদী হয়ে রেলওয়ে থানায় ৫ জনের নাম উল্লেখ করাসহ সাড়ে ৪০০ থেকে ৫০০ জনকে অজ্ঞাতনামা আসামি করে আরেকটি মামলা করেন।

রাজবাড়ী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহাদাত হোসেন বলেন, পুলিশের ওপর হামলা, ভাঙচুর ও বিস্ফোরক আইনে রাজবাড়ী সদর থানার সোহেল রানা বাদী হয়ে গতকাল শনিবার রাতে ১১১ জনের নাম উল্লেখ করাসহ ২২শত অজ্ঞাতনামা আসামি করে একটি মামলা করেন। ওই মামলায় ২৮ জনকে গ্রেপ্তার করে আজ দুপুরে রাজবাড়ী আদালতে প্রেরণ করা হয়েছে।

রাজবাড়ী জিআরপি থানার ওসি সোমনাথ বসু বলেন, হামলার ঘটনায় রাজবাড়ী জিআরপি থানার এসআই বিধান চন্দ্র মল্লিক বাদী হয়ে রেলওয়ে থানায় ৫ জনের নাম উল্লেখ করাসহ সাড়ে ৪০০ থেকে ৫০০ জনকে অজ্ঞাতনামা আসামি করে আরেকটি মামলা করেছেন।’

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here