Saturday, July 13, 2024

বিএমএসএফ’র কেন্দ্রীয় নির্বাহী কমিটি ঘোষণা

ঢাকা, মঙ্গলবার ৩০ জানুুয়ারি, ২০২৪: পেশাদার সাংবাদিকদের স্বার্থ, দাবি ও অধিকার আদায়ের জাতীয় ভিত্তিক সংগঠন বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের (বিএমএসএফ) কেন্দ্রীয় নির্বাহী কমিটি ঘোষণা করা করা হয়েছে।

মঙ্গলবার ৩০ জানুুয়ারি বিকাল ৩টায় সংগঠনটির প্রতিষ্ঠাতা, ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ও নির্বাহী সভাপতি আহমেদ আবু জাফর আগামী এক বছরের জন্য এ কমিটি ঘোষণা করেন।

গত বছর জাতীয় প্রেসক্লাবে অনুষ্ঠিত এক সভায় ১২১ সদস্য বিশিষ্ট এ কমিটিতে সভাপতি এবং সম্পাদক পদ দুটি আগে ঘোষণা করা হয়।

সভায় বক্তব্য রাখেন নবগঠিত আইন উপদেষ্টা প্যানেলের সদস্য এড. শাহিদুল ইসলাম, সহ-সভাপতি মোফাজ্জল হোসেন, রাজবাড়ী শাখার সভাপতি ও কেন্দ্রিয় কমিটির সহ সম্পাদক কবির হোসেন, যুগ্ম-সম্পাদক বেলাল তালুকদার, সাংগঠনিক সম্পাদক জহিরুল ইসলাম রাসেল ও সাত্তার সিকদার প্রমূখ।

মঙ্গলবার ৩০ জানুুয়ারি বিকাল ৩টায় সংগঠনটির প্রতিষ্ঠাতা, ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ও নির্বাহী সভাপতি আহমেদ আবু জাফর আগামী এক বছরের জন্য এ কমিটি ঘোষণা করেন। 

 

নতুন এ কমিটির সহ-সভাপতি হলেন প্রথম আলোর চাঁদপুর প্রতিনিধি আলম পলাশ, বিজয় টিভির নওগাঁ প্রতিনিধি মোফাজ্জল হোসেন, কুমিল্লার সমাজ সংবাদের সম্পাদক জসিম উদ্দিন চাষী, যুগান্তরের স্টাফ রিপোর্টার দোহারের আজহারুল হক, বাংলাদেশ প্রতিদিন ইতালির এমডি রিয়াজ হোসাইন, এশিয়ান টিভি কুষ্টিয়ার হাসিবুর রহমান রিজু ও একই চ্যানেলের শরীয়তপুর প্রতিনিধি ফারুক আহম্মেদ মোল্লা, বাংলা পোর্টাল ঢাকার জিয়াউদ্দিন তৌহিদ।

যুগ্ম-সাধারণ সম্পাদক মনোনীত হয়েছেন জনকণ্ঠ বরিশালের ষ্টাফ রিপোর্টার খোকন আহম্মেদ হীরা, বাংলা পোর্টাল ঢাকার ড. তাওহীদ হাসান, বিটিভির গোপালগঞ্জ প্রতিনিধি মেহেদী হাসান, দৈনিক নাগরিক ভাবনার মাদারীপুর প্রতিনিধি গাউছ উর রহমান, দুইবাংলা নিউজের সম্পাদক নড়াইলের সৈয়দ খায়রুল আলম ও নয়াদিগন্তের প্রতিনিধি কুয়াকাটার মিজানুর রহমান।

যুগ্ম-সম্পাদক হলেন যথাক্রমে বিজনেস বাংলাদেশ ভোলার শিমুল চৌধুরী, যুগান্তরের কক্সবাজার প্রতিনিধি জসিম উদ্দিন, কালবেলার ঝিনাইদহের মাহমুদ হাসান টিপু, টাইমস অব বাংলাদেশ ঢাকার জাকির আহমেদ, মুক্তখবরের সিনি: স্টাফ রিপোটর্টার গাজীপুরের আব্দুল হামিদ খান, বিজনেস বাংলাদেশ উলিপুরের আলমগীর হোসাইন, মানুষের কল্যাণে প্রতিদিনের কবির নেওয়াজ, ইনকিলাবের কলাপাড়া প্রতিনিধি বুলেট আকন, যমুনা টিভির মানিকগঞ্জ প্রতিনিধি বিএম খোরশেদ, মানবকন্ঠের মৌলভীবাজার প্রতিনিধি বেলাল তালুকদার।

সহ-সম্পাদক হলেন আজকের বার্তা দুমকির এম আমির হোসেন, বাংলাদেশ বুলেটিনের রাজবাড়ী প্রতিনিধি কবির হোসেন, এশিয়ান টিভির বাগেরহাট প্রতিনিধি কামরুজ্জামান, দৈনিক প্রভাত রাজশাহীর এমদাদ হক, নাগরিক ভাবনা ঢাকার ইমতিয়াজ উদ্দিন।

সাংগঠনিক সম্পাদকরা হলেন জনকণ্ঠের নেত্রকোনা প্রতিনিধি সঞ্জয় সরকার, যমুনা টিভির স্টাফ রিপোর্টার রুপগঞ্জের জয়নাল আবেদীন জয়, সংবাদ সারাদেশ ঢাকার জহিরুল ইসলাম রাসেল, মানবকন্ঠের লালমনিরহাট প্রতিনিধি আসাদুজ্জামান সাজু, সময় টিভির বরিশাল ব্যুরো অপূর্ব অপু, বাংলা পোর্টালের চট্টগ্রাম দক্ষিণ জেলা প্রতিনিধি সাত্তার সিকদার, দৈনিক নববানী ঢাকার শাহাদাত হোসেন শাওন, কালবেলা চাঁদপুরের অমরেশ দত্ত জয়।

এছাড়া বিভিন্ন পদের বিপরীতে দেশের বিভিন্ন জেলা-উপজেলায় কর্মরত পেশাদার সাংবাদিকদের সমন্বয়ে ৭ম জাতীয় কাউন্সিলে এদেরকে মনোনীত করা হয়।

সংগঠনের সভাপতি আহমেদ আবু জাফর তার বক্তব্যে বলেন, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) দেশ,মাটি ও মানুষের পক্ষে থেকে সাংবাদিক নির্যাতনের বিরুদ্ধে যেভাবে কাজ করে যাচ্ছে তেমনি আগামীতেও সাংবাদিকদের দাবি,অধিকার এবং মর্যাদা রক্ষায় কাজ করবে।
যেখানে সাংবাদিক নির্যাতন সেখানেই বিএমএসএফ প্রতিবাদ করবে। ২০২৪ নতুন বছরকে সাংবাদিক নির্যাতন মুক্ত বাংলাদেশ গড়ে তুলতে সকল শ্রেণি পেশার সাংবাদিকদের মতভেদ ভুলে ঐক্যবদ্ধ থাকারও আহবান জানান তিনি।

এসময় তিনি নবগঠিত কমিটির উদ্দেশ্যে বলেন, আপনারা যারা বিএমএসএফ’র নেতৃত্বে আসছেন তারা সংগঠনের সকল সদস্যদেরকে যথাযোগ্য মুল্যায়ন করবেন। তাহলেই তারা আপনাদেরকে যথাযথ সম্মান করবে। সংগঠনের সকলের প্রতি বিশ্বাস রাখতে হবে। তাহলেই সংগঠন শক্তিশালী হবে এবং দেশের একটি মডেল সংগঠন হিসাবে বিএমএসএফ প্রতিষ্ঠিত হবে। ফেব্রুয়ারি মাসে নতুন কমিটির পরিচিতি সভা অনুষ্ঠিত হবে বলে জানানো হয়।’

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here