Sunday, February 5, 2023

বিকাশ ও নগদ এর হ্যাকিং ও ডিজিটাল প্রতারনা আইনজীবী গ্রেফতার

নিজস্ব প্রতিবেদকঃ রাজবাড়ীতে বিকাশ ও নগদের মাধ্যমে প্রতারণার অভিযোগে তুষার কান্তি সরকার (৩৫) নামের এক আইনজীবীকে গ্রেপ্তার করেছে রাজবাড়ী ডিবি পুলিশ। ২৫শে আগস্ট (বৃহস্পতিবার) দুপুরে এক প্রেস ব্রিফিংয়ে অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মো. সালাহ উদ্দিন এ তথ্য জানান। এ সময় অতিরিক্ত পুলিশ সুপার মোঃ শাহ নেওয়াজ , ডিবি’র ওসি প্রানবন্ধু প্রমুখ উপস্থিত ছিলেন।

তুষার কান্তি সরকার রাজবাড়ী জেলা বার অ্যাসোসিয়েশনের আইনজীবী ও রাজবাড়ী শহরের বড়পুল এলাকার নিরাপদ সরকারের ছেলে।

গ্রেফতার তুষার কান্তি সরকার
গ্রেফতার তুষার কান্তি সরকার

প্রেস ব্রিফিং এ বলা হয়- বিকাশ ও নগদের মাধ্যমে ডিজিটাল প্রতারনার পিছনে একটি সংঙ্ঘবদ্ধ চক্র দীর্ঘদীন ধরে কাজ করে আসছে। রাজবাড়ী জেলাতে ধৃত আসামী তুষার কান্তি সরকার(৩৫) এর নেতৃত্বে একটি চক্র বিভিন্ন মানুষের নম্বরে কল করে প্রতারনার মাধ্যমে ওটিপি সংগ্রহ করে বিকাশ ও নগদের একাউন্ট হ্যাক করে অর্থ আত্মসাৎ করে আসছে। প্রতারনা স্বীকার ভুক্তভোগী কিছু লোক এসে অভিযোগ করলে তদন্ত করে দেখা যায় ধৃত আসামীর নেতৃত্বে ০১। মোঃ কাউছার মন্ডল(২৩), ০২। মোঃ আশরাফুল ইসলাম(২৫), ০৩। মোঃ তানভীর(১৮), ০৪। সোহাগ(২১)সহ চক্রটির অন্যান্য সদস্য বিভিন্ন লোককে কল করে নিজেদের বিকাশের কর্মি পরিচয় দিয়ে তাদের একাউন্ট আপডেট ও তাদের একাউন্ড এর নামে মিথ্যা জিডি হয়েছে বলে জানিয়ে একাউন্ট নতুন করে সচল করার কথা বলে প্রতারনার মাধ্যমে ওটিপি সংগ্রহ করে হ্যাক করে নিয়ন্ত্রন নিয়ে তাদের একাউন্টের টাকা আত্মসাৎ করে। ধৃত আসামী খুবই চতুরতার সাথে এসকল টাকা বিভিন্ন এজেন্ট এর থেকে উত্তোলন করে থাকে।

প্রাথমিক অনুসন্ধানে দেখা যায়, যে সকল একাউন্টে টাকা সেন্ডমানি করা হয়েছে তাদের সাথে ধৃত আসামীর বহুবার কথা হয়েছে। সিসিটিভির ফুটেজ পর্যালোচনা করে ও এজেন্টের সহিত কথা বলে জানা যায় ধৃত আসামী এই সকল টাকা উত্তোলন করে আত্মসাৎ করেছে। আসামীকে জিজ্ঞাসাবাদ করলে সে সম্পূর্ণ বিষয় স্বীকার করে ও তাদের কার্যক্রম সম্পর্কে অবহিত করে।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here