Wednesday, February 21, 2024

বিট পুলিশিং ও আইন শৃঙ্খলা বিষয়ক আলোচনা সভা

নিজস্ব প্রতিবেদকঃ জনগণের দোর গোড়ায় পুলিশি সেবা পৌছে দেওয়র লক্ষ্যে ১১মে রাজবাড়ীর বালিয়াকান্দি থানার জামালপুর বিট অফিসের আয়োজনে জামালপুর বাজার এলাকায় বিট পুলিশিং ও আইন শৃঙ্খলা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে । সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মোঃ সালাহউদ্দিন ।

এসময় আরো উপস্থিত ছিলেন সহকারী পুলিশ সুপার (পাংশা সার্কেল) সুমন কুমার সাহা, বালিয়াকান্দির জামালপুর ইউপি চেয়ারম্যান এ. কে. এম ফরিদ হোসেন, জামালপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মজিবুর রহমান, সাধারণ সম্পাদক শামিম মিয়া (মোড়ল), বালিয়াকান্দি থানার ওসি মোঃ আসাদুজ্ফিজামান ও স্থানীয় জনপ্রতিনিধি, জনসাধারণ, শিক্ষক, ছাত্র-ছাত্রী, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

প্রধান অতিথি হিসেবে অতিরিক্ত পুলিশ সুপার মোঃ সালাহউদ্দিন বাল্য বিবাহ রোধ, ইভটিজিং প্রতিরোধ, জঙ্গিবাদ দমন, সন্ত্রাস দমন, মাদকের কুফলসহ আইন শৃঙ্খলা বিষয়ক বিভিন্ন বিষয়ে মোটিভেশনাল বক্তব্য রাখেন।

এছাড়াও রাজবাড়ী জেলায় যাতে কোন ধরনের চাঁদাবাজি, সন্ত্রাসী কর্মকান্ড, ছিনতাই এর মত অপ্রীতিকর ঘটনা না ঘটে সেই বিষয় নিয়ে আলোচনা করেন এবং এসবের বিরুদ্ধে কঠোর হুঁশিয়ারি প্রদান করেন।
অনুষ্ঠানে মাদক, সন্ত্রাস, জঙ্গীবাদ, চাঁদাবাজি, কিশোর অপরাধ, নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে সংক্রান্ত বিষয়ে সর্বস্তরের জনগকে অবহিত করা হয়। প্রতেকটি বিট এলাকায় চুরি-ডাকাতি, ছিনতাই প্রতিরোধকল্পে পুলিশি টহলের পাশাপাশি স্থানীয় লোকজনের সমন্বয়ে গ্রামে-গ্রামে নৈশ্য পাহারা ও সিসিটিভি ক্যামেরা স্থাপনে উদ্বুদ্ধ করাসহ বিট পুলিশিং এর মাধ্যমে সেবা গ্রহণ, অপরাধীদের ব্যাপারে অগ্রিম তথ্য প্রদানসহ নানাবিধ বিষয়ে আলোচনা করা হয়।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here