Sunday, May 19, 2024

বিদ্যালয়ের কক্ষ এখন প্রধান শিক্ষকের পেঁয়াজের গুদাম

রাজবাড়ী প্রতিনিধিঃ রাজবাড়ী সদর উপজেলার কোলা সদর উদ্দিন উচ্চবিদ্যালয়ের কক্ষ এখন যেন প্রধান শিক্ষক ফরহাদ হোসেনের পেঁয়াজের গুদাম।

গাদা গাদা করে পেঁয়াজের বস্তা রেখে দেওয়া হয়েছে বিদ্যালয়ের কক্ষে আর বারান্দায়।  ৪ই এপ্রিল ( বৃহস্পতিবার) বিকেলে সরজমিনে গিয়ে দেখা মেলে এমন চিত্র । বিদ্যালয়ের কক্ষ ও বারান্দা মিলে প্রায় তিন শতাধিক পেঁয়াজের বস্তা দেখা যায়।

আর বিদ্যালয়ের কক্ষে বৈদ্যুতিক পাখা দিয়ে রাখা হয়েছে ,যেন গরমে পেঁয়াজ নষ্ট না হয়ে যায়। বিদ্যালয় কক্ষে পেঁয়াজ এ বিষয়ে কথা হলে স্থানীয় বাসিন্দা সাখাওয়াত জানান, বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফরহাদ হোসেন পেঁয়াজের চাষ করেন প্রতি বছর । এ বছর প্রায় ত্রিশ বিঘা জমিতে পেঁয়াজ চাষ করেছেন। ফলনও ভালো হয়েছে । হয়তো তাদের বাড়ীতে যায়গা না থাকায় স্কুলেই পেঁয়াজ রেখেছেন। বিদ্যালয় কক্ষে ফ্যান চালিয়ে রাখা হয়, আর বিদ্যুৎ বিল তিনিই দিয়ে থাকেন। এক প্রশ্নে তিনি বলেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক ,তিনি যদি বিদ্যালয়ে পেঁয়াজ রাখেন ,তাহলে দেখার কে আছে।

তথ্য সংগ্রহ করে ফেরার সময় দেখা যায় প্রধান শিক্ষকের কক্ষ থেকে হাতে লাইট নিয়ে বের হচ্ছেন প্রধান শিক্ষক ফরহাদ হোসেন।

বিদ্যালয়ের কক্ষে বিদ্যুৎ পুড়িয়ে ফ্যান চালিয়ে পেঁয়াজ রাখার বিষয়ে তিনি বলেন, বৃষ্টিতে যেন পেয়াজ ভিজে না যায় সে জন্য পেঁয়াজ বিদ্যালয় কক্ষে রাখা হয়েছে। তাছাড়া এখন বিদ্যালয় বন্ধ এখন এখানে পেঁয়াজ রেখেছি এতে তো দোষের কিছু না , বিদ্যুৎ বিল আমিই দিয়ে দেই। কিছুদিন পর এখান থেকে বাড়ীতে নিয়ে বিল্ডিং এর দ্বিতীয় তলায় রেখে দেব।

এ বিষয়ে কথা হলে রাজবাড়ী সদর উপজেলা শিক্ষা অফিসার মধুসূদন সাহা বলেন, বিদ্যালয় ব্যাক্তিগত কাজে ব্যাবহার করার কোন সুজোগ নেই । আমি বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়ে প্রয়োজনীয় ব্যাবস্থা গ্রহন করবো ।’

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here