Saturday, July 13, 2024

বিদ্যালয়ে রাতের আধাঁরে মল ছিটিয়েছে দুবৃত্তরা

এস এম রাহাত হোসেন ফারুক: রাজবাড়ীর বালিয়াকান্দিতে বিদ্যালয়ে শিক্ষার্থীদের নামে অশ্লীল লেখা সহ তালা ও বারান্দায় মল ছিটিয়েছে দুবৃত্তরা। ঘটনাটি ঘটেছে বুধবার দিবাগত রাতে বালিয়াকান্দি সদর ইউনিয়নের শালমারা-নিশ্চিন্তপুর উচ্চ বিদ্যালয়ে।

সরেজমিন স্কুলে গিয়ে দেখাযায়, স্কুল ছাত্র বায়েজিদ সহ ছাত্রীদের নামে অশ্লীল লেখা রং দিয়েছে লিখেছে। স্কুলের রুমের তালা ও বারান্দায় ছড়িয়ে-ছিটিয়ে রেখেছে মল।
কয়েকজন ছাত্র জানায়, এ ঘটনার সাথে স্কুলের কোন ছাত্র জড়িত থাকতে পারে। এ ধরণের ন্যাক্কারজনক ঘটনার সুষ্টু তদন্ত পূর্বক দোষীকে সনাক্ত করে বিচার দাবী করছি।

বৃহস্পতিবার সকালে শালমারা-নিশ্চিন্তপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) মোঃ রুহুল আমিন বলেন, স্কুলের নাইটগার্ড না থাকার কারণে টিউবয়েল সহ অন্যান্য মালামাল চুরি হয়। নিয়োগ প্রক্রিয়া করতে চাইলেও কিছু বাধার কারণে নিয়োগ দিতে পারছি না। বুধবার রাতের যে কোন সময়ে দুবৃত্তরা স্কুলের প্রতিটি রুমের তালা ও বারান্দায় মল ছিটিয়েছে। এছাড়াও কয়েক শিক্ষার্থীদের নামে অশ্লীল কথাবার্তা লিখেছে।
স্কুলের সভাপতি মীর আক্তারুজ্জামান বলেন, স্কুলে নাইটগার্ড না থাকায় নিয়োগ প্রক্রিয়া করার জন্য বললেও তা সম্ভব হচ্ছে না। নাইটগার্ড না থাকার সুযোগে চুরি হয় ইতিপূর্বে। বুধবার রাতে স্কুলের কক্ষের তালা ও বারান্দায় মল ছিটানো সহ বিভিন্ন শিক্ষার্থীদের নামে অশ্লীল কথাবার্তা লিখে রেখেছে। বিষয়টি উপজেলা শিক্ষা অফিসার, উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা চেয়ারম্যানকে মৌখিক ভাবে অবগত করা হয়েছে। থানায় লিখিত অভিযোগ দায়ের করার প্রস্তুতি চলছে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার পারমিস সুলতানা বলেন, আমাকে মৌখিক ভাবে অবগত করেছে। বিষয়টি নিয়ে থানায় অভিযোগ দায়ের করতে পরামর্শ দিয়েছি।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here