Saturday, July 13, 2024

বিভিন্ন ব্র্যান্ডের হারানো মোবাইল প্রকৃত মালিকের হাতে হস্তান্তর

স্টাফ রিপোর্টার: রাজবাড়ীতে বিভিন্ন সময় হারানো ১০৭ টি মোবাইল উদ্ধার করে প্রকৃত মালিককে ফিরিয়ে দিয়েছে পুলিশ।

৮ জুলাই (সোমবার ) বিকেলে রাজবাড়ী পুলিশ সুপার কার্যালয় থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে পুলিশ সুপার জিএম আবুল কালাম আজাদ পিপিএম জানান, রাজবাড়ী জেলার ৫ টি থানার জিডির সূত্র ধরে তথ্য প্রযুক্তির সহায়তায় সদর থানার জিডি থেকে ৪২ টি, গোয়ালন্দ ঘাট থানার জিডি থেকে ১২ টি, পাংশা মডেল থানার জিডি থেকে ২৩ টি, কালুখালী থানার জিডি থেকে ১২ টি ও বালিয়াকান্দি থানার জিডি থেকে ১৮ টিসহ মোট ১০৭ টি হারানো মোবাইল উদ্ধারপূর্বক যাচাই করে প্রকৃত মালিকের হাতে হস্তান্তর করা হয়।

এছাড়াও এমএফসি সংক্রান্তে বিকাশ/নগদের ৪২ হাজার টাকা উদ্ধার করা হয় এবং হ্যাক হওয়া ৮টি ফেসবুক আইডি রিকোভারি করা হয়।

এসময় হারানো ফোন ফিরে পেয়ে প্রকৃত মালিকগণ সকলে আবেগ আপ্লুত হয়ে পড়েন পাশাপাশি পুলিশের প্রতি তাদের আস্থার কথা জানান। রাজবাড়ী জেলা পুলিশ প্রশাসনকে আন্তরিকভাবে ধন্যবাদ জানিয়ে তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

পুলিশ সুপার জি.এম. আবুল কালাম আজাদ বলেন, রাজবাড়ী জেলা একটি ছোট জেলা। এ জেলার আইনশৃঙ্খলা পরিস্থিতি যথেষ্ট ভালো। এছাড়াও প্রান্তিক মানুষের মোবাইলগুলো উদ্ধার ও সাইবার ক্রাইম মনিটরিং করা হয়। মোবাইল হারানো বা বিকাশের মাধ্যমে টাকা নিয়ে যাওয়া ও একজনের পার্সোনাল ছবি পোষ্ট করে তাকে ব্লাকমেইল করায় ভিকটিমের ভিতরে যে মানষিক কষ্ট, সেই কষ্টটা দুর করার জন্য আমরা আন্তরিকভাবে চেষ্টা করি। ওই সমস্যাগুলো সমাধানের পর ভিকটিমের মুখের হাসি আমাদেরকে আরও কাজে অনুপ্রাণিত করে। হারানো কোন কিছু ফিরে পেয়ে মানুষ যে আনন্দ পায় এটাই আমাদের প্রাপ্তি, সাফল্য। এ কাজটি আমরা করে যাব। রাজবাড়ী জেলার প্রতিটি থানায় মোবাইল হারানো জিডি, বিকাশ প্রতারণা ও ফেসবুক সংক্রান্তে জিডি হয়। ওই জিডির প্রেক্ষিতে জেলা পুলিশের সাইবার ক্রাইম মনিটরিং সেল এর একটি চৌকস টিম উক্ত মোবাইলগুলো উদ্ধার, বিকাশ প্রতারণা, ফেসবুক হ্যাকসহ অন্যান্য সাইবার অপরাধ সম্পর্কে সর্বদা নজরদারি করে থাকে।’

এ সময় অতিরিক্ত পুলিশ সুপার মুকিত সরকার , অতিরিক্ত পুলিশ সুপার রেজাউল করিম সহ জেলা পুলিশ রাজবাড়ীর উর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here