Saturday, July 13, 2024

বিলুপ্তির পথে পাংশার বাহাদুরপুর বাজারে সার্বজনীন খাওয়ার পানির ট্যাংক

উজ্জল হোসেন, পাংশা: রাজবাড়ীর পাংশার বাহাদুরপুর বাজারে সার্বজনীন খাওয়ার পানির ট্যাংক এখন বিলুপ্তির। শনিবার (৮ এপ্রিল) সরেজমিনে গিয়ে দেখা যায় দীর্ঘ প্রায় দের বছর যাবৎ অকেজো অবস্থায় পড়ে আছে।

এটা চালু হলে হাজার হাজার মানুষ পানি ব্যবহার করতে পারবে। অকেজো অবস্থায় পড়ে থাকা ট্যাংকের বিষয়ে জানতে চাইলে বীর মুক্তিযোদ্ধা মাজেদ মন্ডল বলেন এর চারপাশে অবস্থিত আল্লাহর ঘর মসজিদ, সরকারি প্রাথমিক বিদ্যালয়, আছে ইউনিয়ন পরিষদ, হাটবাজার সহ অসংখ্য দোকান। এখন চলছে পবিত্র মাহে রমজান মাস মানুষ সারাদিন রোজা রেখে পানি ব্যবহার করতে চাইলে কিন্তু তারা পারে না। যদিও এটা বিদেশি সংস্থা থেকে পাওয়া গেছে কিন্তু এখন এটা ঠিকমত ব্যবহার করা যাচ্ছে না। অন্য দিকে এই বিষয়ে মো. আকরাম মোল্লা বলেন – অনেক জায়গায় পানি টিউবওয়েল পানি ঠিকমত পাওয়া যায় না, এটা চালু হলে মানুষ পানি পাবে কারণ এটার গভীরতা শত শত ফুট নিচে তাই এটাতে পানি সহজেই দ্রুত পাওয়া যায়। তিনি আরো বলেন অনেক সময় মানুষ নামাজ পড়তে মসজিদে যাওয়ার আগে ওজু করার জন্য পানি পায় না আবার অনেক সময় বিদ্যুৎ থাকেনা তাই যদি ঐট্যাংকে পানি ভরা থাকে তাহলে সহজেই মানুষ পানি ব্যবহার করতে পারবে।

এটা চালু করার জন্য বাজার কমিটির দৃষ্টি আকর্ষণ করেন তিনি। এছাড়াও বাজারের দোকানদার হারুন বলেন সারাদিন আমার চায়ের দোকানে শত-শত মানুষ দূরদূরান্ত থেকে এসে বসে পানির বিপাশা পেলে পানি খেতে খায়। অনেক সময় আমার দোকানের পানি দিয়ে হাত মুখ ধোধো করেন যদি এটা চালু থাকে তাহলে মানুষ অনেক উপকৃত হবে।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

1 COMMENT

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here