Sunday, May 26, 2024

বিস্ফোরক মামলায় বিএনপি নেতা সামছুল হক কারাগারে

স্টাফ রিপোর্টার: পুলিশের দায়ের করা ২০২২ সালের বিস্ফোরক আইনের মামলায় রামাকান্তপুর ইউনিয়ন বিএনপি’র সাবেক সাধারণ সম্পাদক ও ৫নং ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য সামছুল হক মীরকে গ্রেফতার করেছে সদর থানা পুলিশ ।

২৫শে অক্টোবর(বুধবার) দিবাগত রাতে তাকে নিজ বাড়ী থেকে গ্রেফতার করা হয়েছে। পরে আদালত তাকে কারাগারে প্রেরণ করেন।

বিষয়টি নিশ্চিত করে রাজবাড়ী সদর থানার এস আই মোঃ মাহবুবুল আলম জানান, ২০২২ সালের বিস্ফোরক আইনের মামলায় অজ্ঞাত নামীয় আসামী তদন্তে তাকে গ্রেফাতার করা হয়েছে। ২০২২ সালের ২০শে নভেম্ব দায়ের করা বিস্ফোরক আইনে অজ্ঞাত আসামী তদন্তে সামছুল হক মীরকে গ্রেফতারের পর ২৬শে অক্টোবর তাকে আদালতে প্রেরণ করা হয়েছে। রাজবাড়ী সদর থানার মামলা নং-২১ ,৪/৬ ১৯০৮ সালের বিস্ফোরক দ্রব্য আইন তৎসহ ১৪৩/৩৩২/৩৩৩/৩৫৩ পেনাল কোড -১৮৬০ ।

মামলায় উল্লেখ করা হয়েছে, ২০শে নভেম্বর ২০২২ সালে বিকেলে রাজবাড়ীর শহরের আজাদী ময়দানে তারেক জিয়ার জন্মদিন উপলক্ষ্যে বিএনপির নেতাকর্মীরা একত্রিত হয়ে রাষ্ট্র ও সরকার বিরোধী ষড়যন্ত্র করার খবর পেয়ে পুলিশ তাদের ছত্র ভংগ করার সময় পুলিশের উপর তারা ক্ষিপ্ত হয়ে হাতে বাশের লাঠি ও লোহার রড নিয়ে পুলিশের উপর হামলা চালায় এ সময় কনস্টেবল হাসান/কং- ৩৯৪ আহত হন। পরে তাকে হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হয় । পালানোর সময় বিএনপি’র কয়েকজন কে গ্রেফতার করে পুলিশ । ১৫/২০ জন নেতাকর্মী তাদের কাছে থাকা কক্টেল বিস্ফোরণ করে পালাবার সময় ৭টি কক্টেল সাদৃশ্য বস্তু ও ৫টি বাঁশের লাঠি শহরের পৌরসভাধীন সমাজসেবা সম্বলিত প্রতিবন্ধী শিক্ষা কার্যক্রমের গেইটের পাশে থেকে উদ্ধার করা হয়। এ সংক্রান্তে ২০২২ সালের বিস্ফোরক দ্রব্য আইনে মামলায় গ্রেফতার আসামী সামছুল হক মীরের নাম এজাহারে ছিলো না। মামলা তদন্তে সামছুল হক মীরকে গ্রেফতারের পর ২৬শে অক্টোবর তাকে আদালতে প্রেরণ করা হয়েছে। পরে আদালত জামিন না মঞ্জুর করে কারাগারে প্রেরণ করেন। আসামী পক্ষের আইনজীবী ছিলেন এডভোকেট নেকবার মনি ।

 

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here