Sunday, February 5, 2023

বেয়ারস্টোর লড়াকু সেঞ্চুরিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে স্বস্তির দিন ইংল্যান্ডের

শুরুতে বিপদে পড়লেও ব্যাটার জনি বেয়ারস্টোর অনবদ্য সেঞ্চুরিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্টের প্রথম দিনটি স্বস্তি নিয়ে শেষ করলো সফরকারী ইংল্যান্ড।

অ্যান্টিগায় তিন ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটিতে টস জিতে আগে ব্যাট করতে নেমে ১৬তম ওভারে ৪৮ রানে ৪ উইকেট হারায় ইংল্যান্ড। এরপরই ব্যাট হাতে নেমে দারুন এক সেঞ্চুরিতে দিন শেষে ১০৯ রানে অপরাজিত থেকে যান বেয়ারস্টো। তার সেঞ্চুরিতে ইংল্যান্ডের সংগ্রহ ৮৬ ওভারে ৬ উইকেটে ২৬৮ রান।

ম্যাচের শুরুতেই ইংল্যান্ডকে চেপে ধরেন ওয়েস্ট ইন্ডিজের পেসাররা। ইংলিশদের পক্ষে ইনিংস শুরু করেছিলেন অ্যালেক্স লিচ ও জ্যাক ক্রলি। অভিষেকটা স্মরনীয় করে রাখতে পারলেন না লিচ। ৪ রানে আউট হন তিনি।

আরেক ওপেনার ক্রলি ৮ রান করে ফিরেন। তাকে শিকার করেন ডান-হাতি পেসার জেইডেন সিলেস।
গেল বছর টেস্টে সর্বোচ্চ রান সংগ্রাহক ইংল্যান্ডের অধিনায়ক জো রুট ১৩ রানের বেশি করতে পারেননি। লিচের পর রুটকেও শিকার করেন পেসার কেমার রোচ।
২৭ রানে ৩ উইকেট হারিয়ে শুরুতেই চাপে পড়ে সফরকারীরা। চার নম্বরে নামা ড্যান লরেন্সকে ব্যক্তিগত ২০ রানে থামিয়ে ইংল্যান্ডের ওপর চাপ বাড়ান ওয়েস্ট ইন্ডিজের পেসার জেসন হোল্ডার। এতে ৪৮ রানেই ৪ উইকেট পতন হয় ইংলিশদের।
এ অবস্থায় উইকেটে আসেন বেয়ারস্টো। অন্যপ্রান্তে ছিলেন বেন স্টোকস। উইকেট পতন ঠেকাতে সতর্কতার সাথে খেলতে শুরু করেন স্টোকস ও বেয়ারস্টো। উইকেটে সেট হয়ে ধীরলয়ে রানের চাকা ঘুড়িয়েছেন তারা। ১৪৬ বল খেলে ৬৭ রান যোগ করেন স্টোকস ও বেয়ারস্টো। ৩৬ রানে থাকা স্টোকসকে বোল্ড করে ওয়েস্ট ইন্ডিজকে ব্রেক-থ্রু এনে দেন সিলেস।
স্টোকস ফিরে যাবার পর উইকেটরক্ষক বেন ফোকসকে নিয়ে ১৭৯ বলে ৯৯ রানের জুটি গড়েন বেয়ারস্টো। এরপর ক্রিস ওকসকে নিয়ে অবিচ্ছিন্ন ৫৪ রানের জুটি গড়ে দিন শেষ করেন বেয়ারস্টো। আর এই জুটিতেই ৮১ ম্যাচের টেস্ট ক্যারিয়ারে অষ্টম সেঞ্চুরি পূর্ণ করেন বেয়ারস্টো। বাউন্ডারি মেরে ১৯০ বলে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম সেঞ্চুরি করেন বেয়ারস্টো।
১৭টি চারে ২১৬ বলে ১০৯ রানে অপরাজিত  বেয়ারস্টো। ২৪ রানে অপরাজিত আছেন ওকস। ওয়েস্ট ইন্ডিজের পক্ষে ২টি করে উইকেট নেন কেমার রোচ-জেইডেন সিলেস ও জেসন হোল্ডার।
সংক্ষিপ্ত স্কোর : (টস-ইংল্যান্ড)
ইংল্যান্ড : ২৬৮/৬, ৮৬ ওভার (বেয়ারস্টো ১০৯*, ফোকস ৪২, হোল্ডার ২/১৫)।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here