Tuesday, April 23, 2024

বোমা বিস্ফোরণ : মারাত্নক আহত হয়ে বাকপ্রতিবন্ধী হাঁসপাতালে ভর্তি

রাজবাড়ী প্রতিনিধি: রাজবাড়ীতে বোমা বিস্ফোরণে মো. সুমন শেখ (১৭) নামে এক বাকপ্রতিবন্ধী কিশোর গুরুতর আহত হয়েছে। সে রাজবাড়ী সদর উপজেলার খানগঞ্জ ইউনিয়নের বেলগাছির হরিহরপুর গ্রামের আ. হালিম শেখের ছেলে। তাকে রাজবাড়ী সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

২০শ আগস্ট (রোববার) দুপুর সদর উপজেলার খানগঞ্জ ইউনিয়নের বেলগাছির স্টেশনের অদূরে একটি ঈদগাহ মাঠের পাশে বাঁশ ঝাড়ে বোমার বিস্ফোরণ হয়। এতে ওই বাকপ্রতিবন্ধী গুরুতর আহত হয়। এ সময় তার বা হাতের অংশ নিচ্ছিন্ন হয়ে যায় ।

ঘটনার খবর পেয়ে রাজবাড়ী সদর হাঁসপাতালে যান অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোঃ ইফিতেখারুজ্জামান সহ থানা পুলিশের সদস্য ।

আহত সুমন শেখের মা মালেকা বেগম জানান, আমার ছেলে জন্মের পর থেকেই কথা বলতে পারে না,আমার স্বামী ব্রেইন স্ট্রোক করে প্যারালিজড হয়ে বাড়ীতেই থাকেন। আমি বড় ছেলের বউকে নিয়ে আমার খালা বাড়ীতে বেড়াতে যাই, পরে শুনি আমার ছেলে সুমনের হাতে বোমা লেগেছে । পরে রাজবাড়ী হাঁসপাতালে আসি। এখানে ডাক্তারেরা তাকে ভর্তি রেখেছে। আমার ছেলে কথা বলতে পারেনা। তাই কিভাবে কি হয়েছে আমি বলতে পারছিনা। আমার ২ছেলে ১ মেয়ে বড় ছেলে রাজমিস্ত্রীর কাজ করে আর আমি হোটেলে কাজ করে সংসার চালাই । হটাত ছেলেটি এ দুর্ঘটনার শিকার , আমার ছেলেটির অবস্থা খুব ই খারাপ ।

স্থানীয় সূত্রে জানাগেছে , বাকপ্রতিবন্ধী মো. সুমন শেখ ভবঘুরে চলাফেরা করতো। রাস্তাঘাটে পড়ে থাকা বিভিন্ন জিনিস কুড়ানোর অভ্যাস ছিলো। হয়তো পরিত্যক্ত বোমাটি পেয়ে কৌতূহলবশত নড়াচাড়া করায় বিস্ফোরণের ঘটনা ঘটেছে বলে ধারণা করা হচ্ছে।

রাজবাড়ী সদর হাঁসপাতালের মেডিক্যাল অফিসার ডা. সাইফুল ইসলাম জানান, ছেলেটির বা হাতের ৫টি আঙুল বোমার বিস্ফোরণে বিচ্ছিন্ন হয়ে গেছে। পরিস্থিতি তেমন ভালোনা , ঢাকার ট্রমা সেন্টারের নিয়ে উন্নত চিকিৎসা দরকার । ‘

এ বিষয়ে রাজবাড়ো সদর থানার ওসি মোঃ শাহাদাত হোসেন জানান, ঘটনার তদন্ত চলছে । অনুসন্ধান করে বলা যাবে । এখন ই কিছু বলা যাচ্ছে না। আইনি পদক্ষেপ প্রক্রিয়াধীন ।’

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here