Saturday, July 13, 2024

ভাটিয়াপাড়া এক্সপ্রেস ট্রেনে পাথর নিক্ষেপের ঘটনায় ৩জনের বিরুদ্ধে মামলা ॥ এক শিশু গ্রেপ্তার 

স্টাফ রিপোর্টারঃ ভাটিয়াপাড়া এক্সপ্রেস ট্রেনে পাথর নিক্ষেপের ঘটনায় রাজবাড়ী জিআরপি থানায় ৩জনের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে। এ মামলায় মোঃ অভি শেখ (১৭) নামে এক শিশুকে গ্রেপ্তার করেছে। সে ফরিদপুর জেলার মধুখালী উপজেলার মেছোরদিয়া গ্রামের মোঃ কামরুল শেখের ছেলে।

মামলার বাদী ও রাজবাড়ী রেলওয়ে থানার এসআই শেখ সহীদুল ইসলাম বলেন, সোমবার ভাটিয়াপাড়া এক্সপ্রেস ট্রেনে ডিউটি করা কালীন রাজবাড়ী রেলওয়ে থানার মধুখালী রেলওয়ে ষ্টেশন ২টার সময় ফরিদপুর জেলার মধুখালী উপজেলার মেছোরদিয়া গ্রামের মোঃ কামরুল শেখের ছেলে মোঃ অভি শেখ (১৭), একই গ্রামের মোঃ বদর শেখের ছেলে মোঃ শাহাবুল শেখ (১৮), মোঃ ডালিম শেখের ছেলে মোঃ রোহান শেখ (১৮) সহ অজ্ঞাতনামা ২/৩ জন ট্রেনে উঠে। মধুখালী থেকে ভাটিয়াপাড়া ঘাট যায় এবং একই ট্রেনে ভাটিয়াপাড়াঘাট ষ্টেশন থেকে মধুখালী রেলওয়ে ষ্টেশনে আসতে থাকে। তারা বগির গেটে দাঁড়িয়ে থেকে ট্রেনে ওঠা যাত্রী সাধারণ ও মহিলাদের সাথে ঘেষাঘেষি করে শ্রীলতাহানী করতে থাকে। তখন ট্রেনে কর্তব্যরত টিটিই বিশ্বজিৎ বিশ্বাস (সিনিয়র টিটিই) তাদেরকে গেট থেকে বগির ভিতরে গিয়ে বসতে বলে। তখন তারা টিটিই বিশ্বজিতের সাথে উচ্চঃস্বরে বাক্য বিনিময় করে। বিকেল ৫টার সময় মধুখালী রেলওয়ে ষ্টেশনে পৌছে তাদেরকে জিজ্ঞাসাবাদ করলে মারমুখী আচরণ করে। তাদেরকে ষ্টেশন থেকে চলে যাওয়ার জন্য বলা হয়।

তিনি আরও বলেন, এসময় ট্রেনটি মধুখালী রেলওয়ে ষ্টেশন থেকে রাজবাড়ী রওনা করলে ৫.৫টার সময় ট্রেনটি মধুখালী রেলওয়ে ষ্টেশন থেকে মধুখালী ইষ্টাটার সিগনাল অতিক্রম করার সময় মোঃ অভি শেখ, মোঃ শাহাবুল শেখ, মোঃ রোহান শেখসহ অজ্ঞাতনামা ২/৩ জন ট্রেনের যাত্রী সাধারণ ও ডিউটিতে নিয়োজিত অফিসার ফোর্সদের এবং ট্রেনে ডিউটিরত রেল কর্মচারী ও কর্মকর্তাদের দুর্ভিসন্ধিমূলক ভাবে ক্ষতি করার উদ্দেশ্যে বৃষ্টির মত পাথর নিক্ষেপ করে। এতে গেটে দাঁড়িয়ে থাকা যাত্রী রাজবাড়ী জেলার কালুখালী উপজেলার তফাদিয়া গ্রামের আজাদ শেখের ছেলে মোঃ মামুন শেখ (৩৫) এর ডান হাতের আঙ্গুলে লেগে রক্তাক্ত জখম হয় এবং এসআই শেখ সহীদুল ইসলামের বুকের মাঝ খানে লেগে জখম হয়। তাৎক্ষনিক ট্রেন পরিচালক ট্রেন থামালে ট্রেনে কর্মরত কর্মচারী ও স্থানীয় লোকজনের সহায়তায় মোঃ অভি শেখকে আটক করা হয়। কিন্তু অন্যান্যরা দৌড়ে পালিয়ে যায়।

এ ঘটনায় রাজবাড়ী জিআরপি থানার এসআই শেখ সহীদুল ইসলাম বাদী হয়ে সোমবার রাতে ট্রেনে ভ্রমনরত মহিলাদের শ্লীলতাহানী, রেল যাত্রী ও ডিউটিতে নিয়োজিত অফিসার ফোর্স এবং রেল কর্মচারীদের দুর্ভিসঙ্গীমূলক ভাবে জীবন বিপন্ন করার উদ্দেশ্যে পাথর নিক্ষেপ করে এবং পুলিশের কর্তব্য কাজে বাঁধা সৃষ্টির অভিযোগে মামলা দায়ের করেন। মঙ্গলবার সকালে আসামীকে আদালতে সোপর্দ করা হয়েছে।’

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here