Sunday, May 19, 2024

ভারতের কাছে টি-টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশ হলো বাংলাদেশ

ঢাকা, ৯ মে ২০২৪ (বাসস) : ভারতের কাছে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে হোয়াইওয়াশ হলো বাংলাদেশ নারী ক্রিকেট দল। আজ সিরিজের পঞ্চম ও শেষ ম্যাচে ভারতের কাছে ২১ রানে হেরেছে টাইগ্রেসরা।
সিরিজের প্রথম চার ম্যাচ যথাক্রমে- ৪৪ রানে, বৃষ্টি আইনে ১৯ রানে, ৭ উইকেটে এবং বৃষ্টি আইনে ৫৬ রানে হেরেছিলো নিগার সুলতানার দল।

প্রতিপক্ষকে হোয়াইটওয়াশ করার  লক্ষ্য নিয়ে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাটিং বেছে নেয় ভারত। অষ্টম ওভারে দলীয় ৬২ রানে ২ উইকেট পতনের পর তৃতীয় উইকেটে ৪২ বলে ৬০ রানের জুটি গড়েন ভারতের দয়ালান হেমলতা ও অধিনায়ক হারমানপ্রীত কৌর।

পরপর দুই ওভারে হেমলতা ও হারমানপ্রীত ফিরে গেলেও ২০ ওভারে ৫ উইকেটে ১৫৬ রানের লড়াকু সংগ্রহ পায় ভারত। সংক্ষিপ্ত ভার্সনে বাংলাদেশের বিপক্ষে এটিই ভারতের তৃতীয় সর্বোচ্চ রান।
দু’বার ক্যাচ দিয়ে জীবন পাওয়া হেমলতা ২টি করে চার-ছক্কায় ২৮ বলে ৩৭ এবং হারমানপ্রীত ৪টি বাউন্ডারিতে ২৪ বলে ৩০ রান করেন। শেষ দিকে ৩টি চার ও ১টি ছক্কায় ১৭ বলে অপরাজিত ২৮ রান করেন রিচা ঘোষ। ওপেনার স্মৃতি মান্ধানার ব্যাট থেকে আসে ২৫ বলে ৩৩ রান।
বাংলাদেশের রাবেয়া খান ২৮ রানে ও নাহিদা আকতার ২৭ রানে ২টি করে উইকেট নেন। ২৬ রানে ১ উইকেট নেন সুলতানা খাতুন।
১৫৭ রানের জবাবে তৃতীয় ওভারে সাজঘরে ফিরেন ৩টি চারে ৯ বলে ১৩ রান করা ওপেনার সোবহানা মোস্তারি। পরের ওভারে ব্যক্তিগত ৪ রনে বিদায় নেন আরেক ওপেনার দিলারা আকতার।
২৬ রানে দুই ওপেনারের বিদায়ের পর মিডল অর্ডারে দ্রুত ৩ উইকেট হারায় বাংলাদেশ। এতে ৫২ রানে পঞ্চম উইকেট হারিয়ে লড়াই থেকে ছিটকে পড়ে টাইগ্রেসরা।
ষষ্ঠ উইকেটে ৪১ বলে ৫৭ রান যোগ করে বাংলাদেশকে লড়াইয়ে ফেরান রিতু মনি ও শরিফা খাতুন। ৪টি চারে ৩৩ বলে সর্বোচ্চ ৩৭ রানে আউট হন রিতু। এরপর সপ্তম উইকেটে ২১ বলে অবিচ্ছিন্ন ২৬ রানে তুলেও বাংলাদেশকে হোয়াইটওয়াশের লজ্জা থেকে বাঁচাতে পারেননি শরিফা ও রাবেয়া। ২০ ওভারে ৬ উইকেটে ১৩৫ রান করে বাংলাদেশ।
শরিফা ২১ বলে অপরাজিত ২৮ ও রাবেয়া ১৪ রানে অপরাজিত থাকেন। ভারতের রাধা যাদব ৩ উইকেট নেন।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here